আবারো ধর্ম নিয়ে ফারাহকে কটাক্ষ

আবারো ধর্ম নিয়ে ফারাহকে কটাক্ষ

আবারও সমালোচনার মুখে বলিউড পরিচালক ফারাহ খান। নতুন বছরকে আমন্ত্রণ জানাতে ছেলে-মেয়ের একটি ছবি পোস্ট করেছিলেন তিনি। এর পরই এই ছবিটি কেন্দ্র করে তার ধর্ম নিয়ে কটুক্তি শুরু করে সমালোচকরা।

জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, নতুন বছরের শুরুতে তিন সন্তানকে নিয়ে পূজায় বসেন ফারাহ। ইন্সটাগ্রামের সেই ছবিও শেয়ার করেন তিনি। ছবিতে দেখা যায়, তার তিন সন্তান চোখ বন্ধ করে ঈশ্বরের কাছে হাত জোড় করে প্রার্থনা করছে। ছবির ক্যাপশনে, 'পাওয়ার অব প্রেয়ার, হ্যাপি নিউ ইয়ার' লিখে শেয়ার করেন ফারাহ। এরপর থেকেই কট্টর সমালোচনার মুখে পড়তে হয় তাকে।

ওই ছবি দেখে নেটিজেনদের মধ্যে কেউ কেউ ফারাহর প্রশংসা করলেও, বেশ কয়েকজন জোর সমালোচনা শুরু করেন। ফারাহ কেনো পূজা করছেন, তাই নিয়ে প্রশ্ন তোলা হয়। পাশাপাশি অনেকে আবার ফারাহর নামের পাশ থেকে খান পদবি তুলে দিন বলেও মন্তব্য করেন।

এ বিষয়ে এখন পর্যন্ত পাল্টা কোনো মন্তব্য করেননি বলিউডের এই জনপ্রিয় পরিচালক।

তবে এই প্রথম নয়, এর আগে ২০১৭ সালে আরও একবার ধর্ম নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছিলো এই পরিচালককে। যেখানে ‘ফারাহর স্বামী শিরিশ কুন্দরা কোন ধর্মের? এবং তাদের সন্তানরা কোন ধর্মের প্রার্থনা করবে ভবিষ্যতে’ এমন প্রশ্নও তোলা হয়।

পরে সমালোচনার মুখে পড়ে তার পাল্টা জবাব দেন শিরিশ। তিনি বলেন, ‘এটা কোন মাস চলছে, তার উপর নির্ভর করে সন্তানরা কোন ধর্ম পালন করবে? গত মাসে ক্রিসমাস ছিল বলে ওরা ক্রিশ্চিয়ান ছিল’- বলেও মজা করে উত্তর দেন পরিচালক শিরিশ।


এমজে