‘ভার্চুয়াল’ আয়োজনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন ফ্লোরিডা বিএনপির

‘ভার্চুয়াল’ আয়োজনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন ফ্লোরিডা বিএনপির

বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী ‘ভার্চুয়াল’ আয়োজনে পালন করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। শনিবার (৩০ মে) দিবাগত রাতে ‘জুম’ কনফারেন্সের মাধ্যমে মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় সূচনা বক্তব্য রাখেন ফ্লোরিডা বিএনপির আহবায়ক ইমরানুল হক চাকলাদার। সঞ্চালনা করেন ফ্লোরিডা বিএনপি’র সদস্য সচিব মোহাম্মদ ইলিয়াস খান।

আলোচনার প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন বলেন, ‘আজ বিশ্ব কঠিন সময় পার করছে। যুক্তরাষ্ট্র বা বাংলাদেশও এর বাইরে নয়। এমন দিনে আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে চাই বাংলাদেশে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানকে। আমরা ৩৯তম মৃত্যুবার্ষিকীতে আজ বাংলাদেশসহ এশিয়ায় এই যোগ্য নেতাকে খুবই মিস করছি। প্রেসিডেন্ট জিয়াউর রহমান বেঁচে থাকলে বাংলাদেশ নয় দক্ষিণ এশিয়ার একজন নির্ভরযোগ্য নেতা হতেন। কারণ তিনি দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা-সার্কের স্বপ্নদষ্টাদের একজন ছিলেন।

আনোয়ার হোসেন খোকন সব ধরনের বিভেদ ভুলে ফ্লোরিডা বিএনপি নেতাদের একযোগে কাজ করে জিয়ার আদর্শ বাস্তবায়নের আহবান জানান। তিনি বিশ্ব তথা যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের আত্মার শান্তি ও যারা অসুস্থ আছেন তাদের জন্য সুস্থতা কামনা করেন।

‘জুম’ আলোচনায় অংশ নেন আরিফ আহমদ আশরাফ, ফারুক সরকার, মো: মহসিন, মো: মোশাররফ, মো: আলমগীর, মো: মাসুদ, মো: কামরুল, মো: বাবর, মো: মাজাহার, মো: আলমগীর কবির, মো: হামিদ উল্লাহ, আ: সালাম চাকলাদার, মো: রাকিব, মো: আলী হোসেন, সাহিন চৌধুরী, মো: ইব্রাহীম, মো: সাজ্জাদ, মো: নাঈম চৌধুরী, মো: আদনান, মো: সোহেল, মো: হালিম ও আহমদ হোসেন প্রমুখ।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মো: ফায়েক। মোনাজাতে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমান ও তার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকোর বিদেহী আত্মার শান্তি কামনা এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু এবং সুস্থতা কামনা করা হয়। এ সময় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে নিহত বাংলাদেশিদের আত্মার শান্তি কামনা এবং যারা এখনও অসুস্থ তাদের জন্য সুস্থতা কামনা করা হয়।

আলোচনা শেষে ফ্লোরিডা বিএনপির আহবায়ক ইমরানুল হক চাকলাদার ও সদস্য সচিব মোহাম্মদ ইলিয়াস খান সবাইকে ধন্যবাদ জানান।