এবার মালয়েশিয়ায় তিন বাংলাদেশি ১৪ দিনের রিমান্ডে

এবার মালয়েশিয়ায় তিন বাংলাদেশি ১৪ দিনের রিমান্ডে

এবার মালয়েশিয়ায় গ্রেফতার ৩ বাংলাদেশি প্রবাসীকে ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। তারা দেশটিতে তিন বছর ধরে ‘অবৈধভাবে’ কাজ করছিলেন বলে দাবি পুলিশের।

দেশটির পুলিশ বলছে, ওই তিনজন কুয়ালালামপুরের দিকে যাচ্ছিলেন। অভিযুক্তরা কুয়ালালামপুরে একটি কনস্ট্রাকশন সাইটে কাজ করেন। সবার পারমিট কার্ড ‘ভুয়া’। তারা পার্লিসে নতুন কাজের খোঁজ করছিলেন।

মালয়েশিয়ার গণমাধ্যম দ্য স্টার শুক্রবার জানায়, রোডব্লকের সময় গ্রেফতার হওয়া বাংলাদেশিদের কাছে ভ্রমণের কোনো কাগজপত্র পাওয়া যায়নি। তিনজনের সঙ্গে জলান নাপোহ এলাকা থেকে স্থানীয় এক নারী প্রাইভেট ট্যাক্সি ড্রাইভারকেও গ্রেফতার করা হয়।

কুবাং পাসু ওসিপিডি (অফিসার-ইন-চার্জ অব পলিস ডিস্ট্রিক্ট) মোহাম্মদ ইসমাইল ইব্রাহিম জানিয়েছেন, গত বৃহস্পতিবার তাদের গ্রেফতার করা হয়, যাদের বয়স ৩০ থেকে ৩৬ এর মধ্যে। আর ড্রাইভারের বয়স ৩৩। আগে কোনো অপরাধের রেকর্ড না থাকা এই নারী চালককে ২৮ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

এর আগে অভিবাসীদের প্রতি মালয়েশিয়ান প্রশাসনের আচরণের সমালোচনা করে রায়হান কবির নামের এক বাংলাদেশি যুবক গ্রেফতার হন। দুই দফা রিমান্ডের পর শুক্রবার রাতে তাকে ঢাকায় পাঠানো হয়।