নিউইয়র্কে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিউইয়র্কে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিউইয়র্কে বেলুন উড়িয়ে এবং কেক কেটে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (১লা সেপ্টম্বর) সন্ধ্যা ৭টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

১ম পর্বের অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য ও বেলুন উড়ানোর মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ উদ্বোধন করেন যুক্তরাষ্ট্র বিএনপি'র সাবেক যুগ্ম আহবায়ক ও যুক্তরাষ্ট্র সেচ্চাসেবক দলের সভাপতি জনাব মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সদস্য ও জাসাস সাধারন সম্পাদক বিশিস্ট অভিনেতা জনাব হেলাল খান ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য জনাব জহিরুল ইসলাম দুলাল। উদ্বোধনী আয়োজনে যুক্তরাষ্ট্র বিএনপি'র অংগসংগঠন ছাড়াও বিপুল সংখ্যক সাবেক ছাত্রনেতা ও প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

২য় পর্বের আলোচনা সভা শুরু হয় মাগরিবের নামাজের পর টক অব দা টাউন ( ইটজি ) চাইনিজ রেস্টুরেন্ট প্রাঙ্গনে। উক্ত অনুস্টানে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপি'র সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন। উভয় পর্বে পরিচালনায় ছিলেন যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মাকসুদুল হক চৌধুরী ও জাতীয়তাবাদী ফোরাম নেতা মোতাহার হোসেন,প্রধান অতিথি ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক জনাব হেলাল খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা ও যুক্তরাষ্ট্র বিএনপি'র সিনিয়র নেতা আবদুস সবুর, সাবেক ছাত্রনেতা ও যুক্তরাস্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সহ সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন সবুজ, নিউ ইয়র্ক স্টেট বিএনপি সভাপতি মাহফুজুল মাওলা নান্নু, বিএনপিনেতা ওমর ফারুক, সোসাইটির সাবেক সহসভাপতি ও বিএনপি নেতা ফারুক হোসেন মজুমদার, যুবদল সহসভাপতি আতিকুল হক আহাদ, ফোরাম সভাপতি নাসিম আহমেদ, তৌহিদ স্মৃতি সংসদের সভাপতি নুর আলম, চট্রগ্রাম জাতীয়তাবাদী ফোরাম সভাপতি, সাবেক ছাত্রনেতা তারিক চৌধুরী দিপু, সাধারন সম্পাদক ও সাবেক ছাত্রনেতা বদিউল আলম, যুক্তরাস্ট্র ছাত্রদল সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম জনি, বক্তব্য রাখেন যুব নেতা ও তৌহিদ স্মৃতি সংসদের সহ সভাপতি মামুন আহসান, নিউইয়র্ক স্টেট সেচ্ছাসেবক দলের সা সম্পাদক নাসির উদ্দীন, ফোরাম উপদেষ্টা জামাল হোসেন, গোলাম হোসেন, সাবেক ছাত্র নেতা মুকুল, সাবেক ছাত্রনেতা বাবুল আলম, জাসাস কেন্দ্রীয় কমিটির প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম আকন্দ, সাবেক ছাত্রনেতা জীবন শফিক, মতিউর রহমান লিটু, মাজহারুল হক মিরন, ফারদীন রেজা মীর, আব্দুল ওয়াদুদ, খোরশেদ আলম, ডিউক খান, কয়সর রশিদ প্রমুখ।

বক্তারা বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্বার মাগফেরাত কামনা করেন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ী জামিন মনজুর করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান এবং সকলকে বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।