মানিকগঞ্জে নানার কবরে সমাহিত পাইলট জাওয়াদ

মানিকগঞ্জে নানার কবরে সমাহিত পাইলট জাওয়াদ

চট্টগ্রামে বিধ্বস্ত বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানের পাইলট আসিম জাওয়াদের মরদেহ শুক্রবার বেলা বারোটার দিকে আনা হয় মানিকগঞ্জে। বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে জাওয়াদের মরদেহ নামানো হয় মানিকগঞ্জ শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে। এর আগে সকাল থেকে পরিবারের সদস্য ও এলাকার বিপুল সংখ্যক বিভিন্ন শ্রেণী পেশার মানুষ স্টেডিয়ামে অপেক্ষা করেন তার মরদেহ দেখার জন্য।

বেলা ১১টা ৫০ মিনিটে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার স্টেডিয়ামে অবতরণ করে। ছেলের মরদেহ প্রথমে তার মাকে দেখানো হয়। এ সময় মায়ের আত্মচিৎকারে ভারী হয়ে ওঠে মানিকগঞ্জ শহীদ মিরাজ তপন স্টেডিয়াম। পরিবারের প্রত্যেকটা সদস্যরা এ সময় কান্নায় ভেঙে পড়েন। এ সময় নিহত পাইলটের দুই শিশু ও স্ত্রীকে বুকে জড়িয়ে বিলাপ করতে থাকেন নিলুফা আক্তার।

জুমার নামাজ শেষে বেলা ২টার দিকে শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে জেলার হাজারো মানুষ অংশ নেন।

এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হয় শহরের সেওতা কবরস্থানে। রাষ্ট্রীয় মর্যাদায় সেখানে তার নানা মরহুম আব্দুর রব খানের কবরেই চিরনিদ্রায় শায়িত হন বিমান বাহিনীর চৌকস পাইলট আসিম।

বিমান বাহিনী, সেনাবাহিনী ও নৌ বাহিনীর সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। আসিম জাওয়াদ ২০১১ সালে চাকুরিতে যোগদান করেন। তার গ্রামের বাড়ি সাটুরিয়া উপজেলার গোপালপুর গ্রামে।