শিগগিরই ককপিটে ফিরতে চান পাইলট অভিনন্দন

শিগগিরই ককপিটে ফিরতে চান পাইলট অভিনন্দন

যত দ্রুত সম্ভব ককপিটে ফিরতে চান ভারতের বহুল আলোচিত পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। এ বিষয়ে তিনি ভারতীয় বিমান বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের কাছে বার্তা দিয়েছেন। গত সপ্তাহে তাকে পাকিস্তানে আটক করাকে কেন্দ্র করে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা তীব্র হয়। দুই দেশের সেনাবাহিনী যুদ্ধ প্রস্তুতি নিয়ে রাখে। এমনই এক পর্যায়ে পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান তাকে মুক্তি দেয়ার ঘোষণা দেন। ওয়াঘা সীমান্ত দিয়ে পরের দিনই তাকে পাকিস্তানে ফেরত পাঠানো হয়। সেই থেকে তিনি ভারতে লড়াকু এক সেনার মর্যাদা পেয়েছেন। তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় চলছে।

এ খবর দিয়ে বার্তা সংস্থা পিটিআই বলেছে, গত দু’দিন ধরে সেনাবাহিনীর রিসার্স অ্যান্ড রেফারেল হাসপাতালে অভিনন্দনের চিকিৎসা করা হয়েছে। করা হয়েছে নানা রকম পরীক্ষা নিরীক্ষা। ওই হাসপাতাল থেকে তিনি ভারতীয় বিমানবাহিনীর সিনিয়র কমান্ডার ও চিকিৎসকদের বলেছেন, যত দ্রুত সম্ভব তিনি আবার যুদ্ধবিমানে উড়তে চান। একজন সেনা কর্মকর্তা বলেছেন, তিনি যাতে আবার শিগগিরই ককপিটে ফিরতে পারেন সে প্রচেষ্টা চলছে। পাকিস্তানে হয়রানির শিকার হওয়া সত্ত্বেও অভিনন্দন পূর্ণ শক্তিতে আছেন।

ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার পর শুক্রবার স্থানীয় সময় পৌনে বারোটার সময় ভারতীয় বিমানবাহিনীর একটি ফ্লাইটে তাকে নেয়া হয় নয়া দিল্লিতে। তাকে প্রথমে নেয়া হয় এয়ার ফোর্স সেন্ট্রাল মেডিকেল এস্টাবলিশমেন্টে। তিন বাহিনীর ক্রুদের জন্য এটি একটি স্পেশালাইজড মেডিকেল চিকিৎসা কেন্দ্র।

সেখান থেকে অভিনন্দনকে নেয়া হয় সেনাবাহিনীর রিসার্স অ্যান্ড রেফারেল হাসপাতালে।

এমজে/