সকাল থেকে ফের উত্তপ্ত কাশ্মীর, নিহত ১

সকাল থেকে ফের উত্তপ্ত কাশ্মীর, নিহত ১

আবারও উত্তপ্ত হয়ে উঠেছে জম্মু-কাশ্মীর। বৃহস্পতিবার সকাল থেকে কুপওয়াড়া জেলার হান্ডোয়া, কারলগুন্ডসহ একাধিক জায়গাতে ভারতীয় সেনার সঙ্গে সন্ত্রাসবাদীদের গুলি লড়াই চলছে। সূত্রের খবর, বুধবার রাতে ভারতীয় সেনাবাহিনীর একটি দলকে লক্ষ্য করে জঙ্গি হামলার পরিপেক্ষিতে আজ সকাল থেকে বিশেষ সার্চ অপারেশনে নেমেছে ভারতীয় সীমান্ত রক্ষাবাহিনী। ভারতীয় গণমাধ্যমের দাবি, দিনের শুরুতেই হান্ডোয়াতে ভারতীয় সেনার গুলিতে একজন জঙ্গি নিহত হয়েছে।

কলকাতা টোয়েন্টিফোরের খবর, পুলওয়ামার পর ফের জঙ্গিদের নিশানায় ভারতীয় সেনাবাহিনী। এবার কাশ্মীরের কুপওয়াড়ায়। বুধবার রাতে জঙ্গি হামলা হয় ভারতীয় সেনাবাহিনীর একটি দলকে লক্ষ্য করে। কাশ্মীর পুলিশ সূত্রে খবর, বুধবার রাতে ভারতীয় সেনার টহলরত গাড়িতে অতর্কিতে হামলা চালানো হয়। ঘটনাটি ঘটেছে কুপওয়ারার হান্ডওয়ারার কাছেই, ল্যাংগেটে। এরপর সকাল থেকেই জঙ্গিদের খোঁজে জোরদার তল্লাশি চলছে। পুরো এলাকা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবারের ওই হামলায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর জানা যায়নি। এমনকি কারা হামলা চালিয়েছে, তা-ও স্পষ্ট নয়।

এদিকে, আগেই খবর এসেছিল, সীমান্তের ওপারে অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে ভিড় জমাতে শুরু করেছে পাকিস্তানের সেনাবাহিনী। এই পরিস্থিতিতে ভারতীয় সেনাও সতর্ক। যে কোনও হামলায় কড়া জবাব দিতে প্রস্তুত ভারতীয় বাহিনী।

এমজে/