উত্তর প্রদেশে বিয়েবাড়িতে কুয়ায় পড়ে ১৩ জনের মৃত্যু

উত্তর প্রদেশে বিয়েবাড়িতে কুয়ায় পড়ে ১৩ জনের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশে একটি বিয়েবাড়িতে স্ল্যাব ভেঙে কুয়ায় পড়ে একসঙ্গে মারা গেছেন ১৩ জন। এদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। বুধবার রাতে উত্তর প্রদেশের কুশিনগর জেলায় ঘটেছে এই মর্মান্তিক ঘটনা।

স্থানীয় কর্মকর্তাদের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বিয়েবাড়িতে কয়েকজন একটি পুরোনো কুয়ার স্ল্যাবের ওপর বসেছিলেন। হঠাৎ স্ল্যাব ভেঙে কুয়ার ভেতরে পড়ে যান তারা। পরে তাদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ায় হয়। সেখানে ১৩ জনকে মৃত ঘোষণা করা হয়েছে। আরো দুজনের অবস্থা গুরুতর।

ঘটনার পর হাসপাতালে বিয়েবাড়ির সাজগোজে থাকা হতাহতদের স্বজনদের মাতম করতে দেখা গেছে।

কুশিনগর জেলা ম্যাজিস্ট্রেট এস রাজালিঙ্গম স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, আমরা জানতে পেরেছি দুর্ঘটনাক্রমে একটি কুয়ায় পড়ে ১১ জন মারা গেছেন, আরও দুজন গুরুতর আহত হয়েছেন।

পরে গোরখপুর জোনের এডিজি অখিল কুমার বার্তা সংস্থা এএনআইকে জানান, মৃতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে।

তিনি বলেন, স্থানীয় সময় বুধবার রাত সাড়ে ৮টার দিকে কুশিনগরের নেবুয়া নৌরাঙ্গিয়ায় এ দুর্ঘটনা ঘটে। বাড়িতে বিয়ের অনুষ্ঠানের সময় কিছু লোক ওই কুয়ার স্ল্যাবের ওপর বসে ছিলেন। ভারের কারণে স্ল্যাবটি ভেঙে পড়ে।

জেলা ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের জন্য পরিবারকে চার লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়া হবে।

এ ঘটনায় গভীর শোক ও ভুক্তভোগী পরিবারের জন্য সমবেদনা জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

ঘটনার বিস্তারিত জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এমজে/