টেক্সাসে দুই মার্কিন যুদ্ধবিমানের সংঘর্ষে নিহত ৬

টেক্সাসে দুই মার্কিন যুদ্ধবিমানের সংঘর্ষে নিহত ৬

যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি এয়ারশো চলাকালীন দুই যুদ্ধবিমানের সংঘর্ষ হয়েছে। এতে দুটি বিমানই আকাশে ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যায়। ঘটনায় ছয় জন নিহত হয়েছে। বিবিসি জানিয়েছে, বিমান দুটিই দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার। একটির মডেল ‘বোয়িং বি ১৭ বম্বার’ এবং অপরটি ‘বেল পি-৬৩ কিংকোব্রা’। 

সংঘর্ষের সঙ্গে সঙ্গে দুটি বিমান মাটিতে ভেঙে পড়ে এবং তাতে আগুন লেগে যায়। এতে ঘটনাস্থলেই ছয় জন নিহত হন। এই গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি হয়েছে। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অন্তত তিন জনের মোবাইল ক্যামেরায় বিস্ফোরণের স্পষ্ট ফুটেজ দেখা গেছে। ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড ও এফএএ-র তরফে দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করা হয়েছে।

এয়ার শো-তে অংশ নেয়া ২৭ বছর বয়সি মন্টোয়া স্থানীয় সংবাদমাধ্যমকে নিজের অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে ভেঙে পড়েন।

তিনি বলেন, আমি ঘটনাটি দেখে সেখানে হতভম্বের মতো দাঁড়িয়ে ছিলাম। আমি নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না। শুধু আমি নই, সেখানে উপস্থিত সবাই হতচকিত হয়ে পড়েছিলেন। সবাই কান্নায় ভেঙে পড়েন। কেউই ঘটনাটি বিশ্বাস করতে পারছিল না।

এদিকে ঘটনাটিকে হৃদয়বিদারক আখ্যা দিয়ে এক টুইট বার্তায় ডালাসের মেয়র এরিক জনসন লেখেন, আপনারা অনেকেই দেখেছেন যে আমাদের শহরে একটি হৃদয়বিদারক দুর্ঘটনা ঘটেছে এয়ার শো চলাকালীন। এখনও এই দুর্ঘটনা সম্পর্কিত সব তথ্য আমাদের হাতে এসে পৌঁছায়নি। এনটিএসবি, ডালাস পুলিশ বিভাগ এবং দমকল বিভাগ ঘটনাস্থলে রয়েছে। অপর এক টুইটে তিনি লেখেন, দুর্ঘটনার ভিডিওটি হৃদয়বিদারক। যারা আজকে আমাদের আনন্দ দিতে আকাশে উড়েছিলেন, তাদের আত্মার শান্তি কামনা করে এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ঈশ্বরের কাছে প্রার্থনা করছি আমি।