ভারতে রোড শোতে হুড়োহুড়ি, ড্রেনে পড়ে নিহত ৮

ভারতে রোড শোতে হুড়োহুড়ি, ড্রেনে পড়ে নিহত ৮

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যে নেল্লোর জেলায় সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর একটি রোড শো চলাকালীন ড্রেনে পড়ে ৮ জন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন নারী রয়েছেন।

চন্দ্রবাবু নাইডু বর্তমানে রাজ্য বিধানসভার বিরোধী নেতা। আগামী ২০২৪ সালে রাজ্যে বিধানসভা নির্বাচন। নির্বাচনের প্রচারণার অংশ হিসেবে বুধবার (২৮ ডিসেম্বর) একটি সভায় বক্তব্য দেয়ার কথা ছিল।

ওই দিন সন্ধ্যায় সাবেক মুখ্যমন্ত্রীর সভাস্থলে পৌঁছানোর কথা থাকায় জনগণ ভিড় করতে শুরু করে। নেতাকে একঝলক দেখার জন্য জড়ো হতে থাকে জনগণ।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভিড়ের মধ্যে একটি সিমেন্টের রেলিং ভেঙে যায়। এসময় অনেকে একটি খোলা ড্রেনে পড়ে যায়। যা পাশ দিয়ে বয়ে গেছে এবং এতে আটজনের মৃত্যু হয়। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় চন্দ্রবাবু নাইডু তাৎক্ষণিক সভাটি বাতিল করেন। সেই সঙ্গে নিহতদের পরিবারকে ১০ লাখ রূপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা করেন।

রাজ্যের সাবেক এই মুখ্যমন্ত্রী বলেন, নিহতদের কারো সন্তান থাকলে তাদের শিক্ষা কার্যক্রমে সহযোগিতা করবেন এবং আহতদের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে সহযোগিতা করবেন।