ভারত-পাকিস্তান সীমান্তে গোলাগুলি, ভারতীয় সেনাসহ নিহত ৯

ভারত-পাকিস্তান সীমান্তে গোলাগুলি, ভারতীয় সেনাসহ নিহত ৯

ঢাকা, ১৮ মে (জাস্ট নিউজ) : জম্মু সীমান্তে ভারত ও পাকিস্তান সেনাবাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ভারতীয় সেনা সদস্যসহ অন্তত ৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরো ১২ জন আহত হয়েছে বলে জানা গেছে।

ভারত জানিয়েছে, পাকিস্তানি বাহিনীর গুলিতে ভারতের আধা সামরিক বাহিনী বিএসএফের সদস্য সীতারাম উপাধ্যায় ও এক দম্পতি নিহত হয়েছেন।


অন্যদিকে পাকিস্তান জানিয়েছে, ভারতের সেনাদের গুলিতে চার বেসামরিক পাকিস্তানি নিহত হয়েছেন।


জানা গেছে, বৃহস্পতিবার রাতে জম্মুর আরএসপুরা সেক্টরে প্রথমে গোলাগুলির ঘটনা ঘটে। পরে তা বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে।


বিএসএফ কর্মকর্তারা দাবি করেন, বৃহস্পতিবার রাতে পাকিস্তান স্নাইপার দিয়ে গুলি করে বিএসএফ সদস্য সীতারাম উপাদ্যায়কে হত্যা করলে সীমান্তের বিভিন্ন পোস্টে গোলাগুলির বিনিময় শুরু হয়। এতে ভারতের অভ্যন্তরে এক দম্পতি নিহত এবং অন্তত সাতজন আহত হন।


এদিকে পাকিস্তান সেনাবাহিনী এক বিবৃতিতে অভিযোগ করেছে, শুক্রবার সকালে ভারতীয় বাহিনী ২০০৩ সালের যুদ্ধবিরতি লঙ্ঘন করে কাশ্মীর সীমান্তে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে গুলিবর্ষণ করলে চারজন নিহত হন।


কাশ্মীর সীমান্তলংঘন শিয়ালকোটে চালানো এ হামলায় ভারতীয় বাহিনীর গলিতে শিশুসহ আরো ১০ জন আহত হয়েছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।


জানা গেছে, গোলাগুলির ঘটনায় সীমান্তবর্তী গ্রামগুলোর বাসিন্দাদের বাড়ির বাইরে বের হতে নিষেধ করেছে ভারতীয় কর্তৃপক্ষ। এছাড়া সীমান্ত থেকে তিন কিলোমিটারের মধ্যে সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।


উল্লখ্য, বুধবার রাতে জম্মু-কাশ্মীরের সাম্বা জেলায় সংঘর্ষে জড়ায় ভারত-পাকিস্তান। এতে এক বিএসএফ সদস্য নিহত হন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৮৩৪ঘ.)