আল আজিজিয়া রেফারেন্স থেকে বেকসুর খালাস নওয়াজ শরীফ

আল আজিজিয়া রেফারেন্স থেকে বেকসুর খালাস নওয়াজ শরীফ

আল আজিজিয়া রেফারেন্স বা মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। এরপরই তার ছোটভাই ও সাবেক প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এক্সে দুই ভাইয়ের হাস্যোজ্জ্বল ছবি পোস্ট করে লিখেছেন- আল্লাহর অশেষ রহমতে আমার ভাই মুহাম্মদ নওয়াজ শরীফ আবারও নির্দোষ প্রমাণিত হলেন। একজন ক্ষমতাসীন প্রধানমন্ত্রীকে অযোগ্য ঘোষণার লজ্জাজনক মামলা শেষ পর্যন্ত তার ভাগ্য বরণ করেছে। গত সাতটি বছর শুধু (ভাইয়ের) ব্যক্তিগত জীবনের ক্ষতি নয়, একই সঙ্গে পাকিস্তান হারিয়েছে উন্নয়ন ও সমৃদ্ধি। ইনশাআল্লাহ মিয়া নওয়াজ শরীফের নেতৃত্বে আবারও সমৃদ্ধ হবে পাকিস্তান।

উল্লেখ্য, আল আজিজিয়া মামলা থেকে নওয়াজ শরীফের মুক্তি পাওয়াকে তার জন্য বড় অর্জন হিসেবে দেখা হচ্ছে। এতে আগামী নির্বাচনের পর তার প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ অনেকটাই পরিষ্কার হয়ে গেল। তবে তার বিরুদ্ধে এখনও কিছু মামলা আছে। সেগুলো থেকে তিনি খালাস পেলেই বা তার অযোগ্যতা ঘোষণাকে অবৈধ ঘোষণা করাতে পারলেই নওয়াজের সামনে পথ খোলা। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ।

পাকিস্তানের বর্ষীয়ান এই রাজনীতিক চার বছর লন্ডনে নির্বাসনে থাকার পর ২১শে অক্টোবর দেশে ফেরেন।

আগামী ৮ই ফেব্রুয়ারির নির্বাচনে নিজের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএলএন) দল থেকে প্রধানমন্ত্রী হওয়ার আশা করছেন। তবে তার বিরুদ্ধে যাবজ্জীবনের জন্য সরকারি পদে অযোগ্য ঘোষণা করা হয়েছে পূর্বের মামলায়। এখন তা যদি তিনি সরিয়ে ফেলতে পারেন, তাহলেই হয়তো তার স্বপ্ন স্বার্থক হবে। নওয়াজ শরীফকে ২০১৮ সালে আল আজিজিয়া স্টিল মিলস এবং সৌদি আরবে হিল মেটাল এস্টাবলিশমেন্টে বিনিয়োগ করা অর্থের উৎস সম্পর্কে যথাযথ জবাব দিতে না পারায় অভিযুক্ত করা হয়। এর ফলে তাকে দুর্নীতির অভিযোগে অভিযুক্ত করে সাজা দেয়া হয়। এবার দেশে ফিরেই সেই মামলার রায়ের বিরুদ্ধে আপিল করেন তিনি। সেই আপিলের বিষয়ে বাদি ও বিবাদি পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শোনে আদালত। তারপর মঙ্গলবার এ বিষয়ে রায় দেয়।