সাউথ ক্যারোলাইনায়ও জয় ট্রাম্পের

সাউথ ক্যারোলাইনায়ও জয় ট্রাম্পের

এবার সাউথ ক্যারোলাইনাতেও নিকি হ্যালিকে রিপাবলিকানদের প্রাইমারি নির্বাচনে পরাজিত করছেন সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। সিবিএস নিউজ বলছে, এরই মধ্যে মোট ভোটের শতকরা ৬৩ ভাগই গণনা করা হয়েছে। তাতে নিকি হ্যালির চেয়ে ২২ পয়েন্টে এগিয়ে আছেন ট্রাম্প। ট্রাম্প পেয়েছেন শতকরা ৬০ ভাগ ভোট। নিকি হ্যালি পেয়েছেন ৩৮ ভাগ। ফলে এ রাজ্যেও ট্রাম্পের বিজয় সুনিশ্চিত। সাউথ ক্যারোলাইনা নিকি হ্যালির নিজের রাজ্য। সেখানেও তিনি হেরে যাচ্ছেন। তবে এখনও নির্বাচন থেকে সরে যাবেন না বলে ইঙ্গিত দিয়েছেন। অন্যদিকে এর মধ্য দিয়ে ট্রাম্প দলীয় প্রাইমারিতে টানা চতুর্থ রাজ্যে বিজয়ী হলে।

নিকি হ্যালি বলেন, পরের দিন আমরা মিশিগানে নির্বাচনে যাচ্ছি। তিনি নিজেকে এক কথার নারী বলে অভিহিত করে বলেন, নির্বাচন থেকে সরে যাবেন না। শনিবারের রাতকে ‘ফ্যান্টাস্টিক’ বলে অভিহিত করে সমর্থকদের অভিনন্দন জানিয়েছেন ট্রাম্প। তিনি বলেন, আগামী নভেম্বরে তিনি প্রেসিডেন্ট জো বাইডেনের মুখোমুখি হবেন এবং তার চোখে চোখ রেখে বলবেন- ‘জো, ইউ আর ফায়ারড’।

উল্লেখ্য আগামী ৫ই নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে মূল লড়াই ট্রাম্প-বাইডেনের মধ্যেই হবে বলে জোর ইঙ্গিত মিলছে।

সাউথ ক্যারোলাইনায় সহজ জয় পাওয়ার পর ট্রাম্প ও তার শিবির আরও উজ্জীবিত। তিনি সমর্থকদের বলেছেন,আমরা দুটি বড় লড়াইয়ে ছিলাম। কিন্তু এবারকার মতো এরকম উদ্দীপনা কখনো ছিল না। সাউথ ক্যারোলাইনার নির্বাচনের পর তিনি নিকি হ্যালির নাম উল্লেখ করেননি। তবে তিনি প্রেসিডেন্ট জো বাইডেনের নাম উল্লেখ করেছেন।