বৃটেনে মুক্তিযুদ্ধ সংগঠকদের সংবর্ধনা দিলো ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ

বৃটেনে মুক্তিযুদ্ধ সংগঠকদের সংবর্ধনা দিলো ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও ৫১তম স্বাধীনতা দিবস উপলক্ষে ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজের উদ্যোগে ১৯৭১ সালে বিলেতের মুক্তিযুদ্ধের সংগঠকদের আনুষ্ঠানিক স্বীকৃতি, সংবর্ধনা ও এনআরবি এওয়ার্ড প্রদান করা হয় হয়েছে।

সংগঠনের সভাপতি ড: হাসনাত এম হোসেইন এমবিইর সভাপতিত্বে ও সাবেক শিক্ষিকা শাহেদা হোসেনের পরিচালনায় মঙ্গলবার হাউজ অব কমন্সের টেরেস প্যাভেলিয়নে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক এবং গণ স্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাইট অনারেবল স্টিফেন টিমস এমপি, বৃটিশ মিনিষ্টার গাই অপারমেন এমপি, আপসানা বেগম এমপি ও ফয়সল হোসেন চৌধুরী এসএমপি ।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেয়া বৃটেনের ১০০জন মুক্তিযুদ্ধের সংগঠকের নাম ঘোষণা করা হলে উপস্থিত অতিথিবৃন্দ, দর্শক, সাংবাদিক এবং কমিউনিটি নেতৃবৃন্দ করতালির মাধ্যমে তাদের অভিবাদন জানান ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ'র ডিজি সাবেক ডেপুটি মেয়র ও কাউন্সিলার আ ম ওহিদ আহমদ, স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সৈয়দ নাদির আজিজ দারাজ, মুক্তিযুদ্ধের সংগঠক হাজী আফতাব আলী এবং ফেরদৌসি রহমান প্রমুখ ।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রায় ৫০ জন মুক্তিযুদ্ধের সংগঠক ও তাদের প্রতিনিধির হাতে এওয়ার্ড ও স্বীকৃতি সনদ তুলে দেওয়া হয়।

প্রধান অতিথি ডা: জাফরুল্লাহ চৌধুরী ১৯৭১ সালের স্মৃতিচারণ করে তার বক্তব্যে বলেন, ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ একটি ঐতিহাসিক কাজ করেছে । ১৯৭১ সালে বৃটেনের রানী ও সরকারের মুক্তিযুদ্ধে সহযোগিতার জন্য অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন ।