এসএ টিভির কার্যালয়ে তালা

এসএ টিভির কার্যালয়ে তালা

অনৈতিকভাবে চাকরিচ্যুতির প্রতিবাদ ও বকেয়া বেতনের দাবিতে এসএ টিভির কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতারা এবং চ্যানেলটির চাকরিচ্যুত সাংবাদিক ও কর্মচারীরা।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে চ্যানেলটির গুলশান কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে ফটকে তালা ঝোলানো হয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং সাংবাদিক ও কর্মচারীরা এখনো এসএ টিভির সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন।

এই অবস্থান কর্মসূচিতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে সভাপতি আবু জাফর সুর্যের সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সহ-সভাপতি খন্দকার মোজাম্মেল হক, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের কোষাধ্যক্ষ দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সহসাধারণ সম্পাদক আকতার হোসেন ও সাবেক সাংগঠনিক সম্পাদক শাহাজান মিয়া।

অবস্থান কর্মসূচিতে ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল, ক্র্যাবের সাংগঠনিক সম্পাদক রাশেদ নিজাম, ঢাকা সাব-এডিটর কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদের সভাপতি সোহেল রানা, এসএ টিভির সাবেক সাংবাদিক মহাসিন কবিরসহ বিভিন্ন পর্যায়ের নেতারা সেখানে উপস্থিত ছিলেন।

সম্প্রতি এসএ টিভির ব্রডকাস্ট ও প্রোগ্রাম বিভাগের ১০ কর্মীকে ছাঁটাই এবং আট সংবাদকর্মীকে শুধুমাত্র কারণ দর্শানো নোটিশের মাধ্যমে বরখাস্ত করা হয়েছে।

দীর্ঘদিন ধরে চলা এসএ টিভিতে বেতন বকেয়া এবং বিভিন্ন বিভাগের কর্মী ছাঁটাইয়ের পরিপ্রেক্ষিতে ডিইউজে নেতারা বিষয়টির সুরাহার জন্য গত ৭ অক্টোবর এসএটিভি কর্তৃপক্ষ এবং কর্মীদের সমন্বয়ে একটি ত্রিপক্ষীয় চুক্তি করেন। কিন্তু প্রতিষ্ঠানটির মালিক চুক্তির তোয়াক্কা না করে ছাঁটাই এবং বেতন বকেয়াসহ নানা অনিয়ম করছেন বলে ভুক্তভোগীদের অভিযোগ।

চাকরিচ্যুতদের চাকরিতে বহাল না করলে আজ এসএটিভি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়ার এই কর্মসূচি আগেই ঘোষণা দিয়েছিল ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের নেতারা।