নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন

বিমানবন্দর সড়কে সারাবাংলা’র সাংবাদিককে দুর্বৃত্তদের হামলা

বিমানবন্দর সড়কে সারাবাংলা’র সাংবাদিককে দুর্বৃত্তদের হামলা

ঢাকা, ৩ আগস্ট (জাস্ট নিউজ) : রাজধানীর বিমানবন্দর সড়কে জসিম উদ্দিন মোড়ে দুর্বৃত্তদের হামলায় অনলাইন নিউজপোর্টাল সারাবাংলা’র সিনিয়র করেসপন্ডেন্ট উজ্জল জিসান আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুর ৩টায় শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহ করতে গেলে তার ওপর এই হামলার ঘটনা ঘটে। উজ্জল জিসান জসিম উদ্দিন থেকে হাউজ বিল্ডিংয়ের দিকে যাচ্ছিলেন।

জিসান জানান, মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় পাঁচ জন আমার গতিরোধ করে সামনে দাঁড়ায়। তারপর তারা গলায় ঝোলানো পরিচয়পত্র কেড়ে নেওয়ার চেষ্টা করে। পেছন থেকে আরো পাঁচ জন এসে বলতে থাকে, ‘মিডিয়ার দরকার নেই।’ আপনারা কারা- জানতে চাইলে জবাবে জানায়, ‘আমরা ছাত্র।’ ১০ জনের কারো বয়স ৩৫ বছরের কম না। কোথায় পড়ছেন, প্রশ্ন করলে তাদের একজন বলে, ‘আমরা চাকরি করি। এই আন্দোলনে আমরাও আছি।’ এরপর অতর্কিত হামলা চালায়। ১০ দুর্বৃত্ত এলোপাতারি কিল-ঘুষি মারতে থাকে।

উজ্জল জিসান জানান, ওরা কেউ ছাত্র ছিল না। কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস স্টপেজে বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর থেকে আমি সংবাদ সংগ্রহ করছি। কোনো ছাত্র এ রকম আচরণ করেনি। অন্যান্য দিনের মতো আজও শিক্ষার্থীরা আমাকে সহায়তা করেছে।’।

তিনি আরো বলেন, পথ আটকে এই ১০ দুর্বৃত্ত আমার গাড়ির লাইসেন্স, ড্রাইভিং লাইসেন্স দেখতে চায়নি। মোটরসাইকেল থামানোর পর হেলমেট খোলার আগেই আমার আইডি কার্ড খুলে নেওয়ার চেষ্টা করে। হামলার পর আমি আতঙ্কিত হয়ে পড়ি, ওরা আমার মোটরসাইকেল পুড়িয়ে দিতে পারে। মোটরসাইকেল নিয়ে পুলিশ বক্সে গিয়ে সব ঘটনা জানিয়ে অনুরোধ করি, পুলিশ যেন আমার মোটরসাইকেল কিছু সময় দেখে রাখে। চিকিৎসা নিয়ে একটু সুস্থ বোধ করলে আমি নিয়ে যাব। এ সময় সেখানে কর্তব্যরত সার্জেন্ট কামরুল ইসলামও কোনো সহযোগিতা করেননি। বরং ধাক্কা দিয়ে পুলিশ বক্স থেকে বের করে দেন।

(জাস্ট নিউজ/এমআই/১১২৮ঘ.)