বাংলাদেশে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে কলকাতায় মানববন্ধন

বাংলাদেশে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে কলকাতায় মানববন্ধন

ঢাকা, ৯ আগস্ট (জাস্ট নিউজ) : পেশাগত দায়িত্ব পালনকালে বাংলাদেশে সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার আলোকচিত্রীরা।

বুধবার বিকালে কলকাতা প্রেসক্লাবের কাছে মহাত্মা গান্ধীর মূর্তির নিচে মানববন্ধন করে তারা। একসময় ক্যামেরা নামিয়ে রেখে নীরব প্রতিবাদ জানায় ফটো সাংবাদিকরা।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনের খবর ও আলোকচিত্র সংগ্রহ করার সময় হামলার শিকার হন বেশ কয়েজন সাংবাদিক। এদিন ওই ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করে কলকাতার সাংবাদিক মহল।

তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়, অতি সম্প্রতি কলকাতাসহ বিশ্বের বিভিন্ন প্রান্তেই সাংবাদিকদের ওপর হামলা নেমে এসেছে।

এর পাশাপাশি আলোকচিত্রী শাহিদুল আলমের গ্রেফতারের বিষয়ে নিন্দা প্রকাশ করেন সাংবাদিক নেতারা। সেই সাথে শহিদুল আলমের বিনা শর্তে মুক্তিরও দাবি করা হয়।

অন্যদিকে বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের ৯ দফা দাবি পূরণ এবং যেসব আন্দোলনকারীদর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে তাদের নিশ্বর্ত মুক্তির দাবিতে এদিন কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনে সামনে জড়ো হয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা। এদিন এই দাবিতে মিশনে একটি ডেপুটেশনও জমা দেওয়া হয় তাদের পক্ষ থেকে।

(জাস্ট নিউজ/এমআই/০৯২১ঘ.)