এবার চালককে কান ধরে উঠবস করাচ্ছেন পরিবহন শ্রমিকরা

এবার চালককে কান ধরে উঠবস করাচ্ছেন পরিবহন শ্রমিকরা

ঢাকা, ২৯ অক্টোবর (জাস্ট নিউজ) : সারাদেশে চলমান পরিবহন ধর্মঘটে মুখে পোড়া মবিল মাখানোর পর এবার চালককে মারধর করার পর কান ধরে উঠবস করাচ্ছে পরিবহন শ্রমিকরা।

সোমবার ধর্মঘটের দ্বিতীয় দিনে রাজধানীর বিভিন্ন স্থানে গাড়ি থেকে নামিয়ে চালকদের কান ধরে ওঠবস করাতে দেখা গেছে আন্দোলনকারীদের। এর আগে রবিবার ধর্মঘটের প্রথমদিন বিভিন্ন স্থানে সাধারণ চালক ও যাত্রীদের মুখে পোড়া মোবিল মাখিয়ে হয়রানি করেছে শ্রমিকরা।

খোঁজ নিয়ে দেখা যায়, সোমবার রাজধানীর যাত্রাবাড়ী ও শনির আখড়ায় বিভিন্ন ধরনের ব্যক্তিগত যানবাহন চালকদের কান ধরে ওঠবস করাতে দেখা যায়। এসময় সিএনজি অটোরিকশা, প্রাইভেটকার, মাইক্রোবাসসহ বিভিন্ন চালকদের গাড়ি থেকে নামিয়ে কান ধরে উঠবস করান পরিবহন শ্রমিকরা। এর আগে তারা এই মবিল থেকে রেহাই পায়নি স্কুলছাত্রীরাও। সাংবাদিকসহ বিশ্ববিদ্যালয় শিক্ষককেও ছাড় দেননি তারা। রোগী বহনকারী খুলনাগামী ব্যক্তিগত গাড়ির এক চালক বলেন, গাড়িতে অসুস্থ এক রোগী ছিলেন।

রোগী নিয়ে খুলনায় যাচ্ছিলাম। কিন্তু পথে শ্রমিকরা আটকায়। আমি তাদের কাছে হাতজোড় করে মাফও চেয়েছি। কিন্তু তারা কথা না শুনে মুখে মবিল মাখিয়ে দিয়েছে।


এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী জানান, পুলিশ কমিশনারকে বলা হয়েছে এমন আপত্তিকর ঘটনা যারা ঘটাচ্ছেন, পুলিশ যেন তাদের গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দেয়।

উল্লেখ্য, সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধনসহ আট দফা দাবি আদায়ের লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘটের দ্বিতীয় দিন চলছে আজ।

(জাস্ট নিউজ/একে/১৮৩০ঘ.)