নির্বাচন পরবর্তী সহিংসতা: ঠাকুরগাঁওয়ে ১২টি দোকান লুট

নির্বাচন পরবর্তী সহিংসতা: ঠাকুরগাঁওয়ে ১২টি দোকান লুট

নির্বাচন পরবর্তী সহিংসতায় ঠাকুরগাঁওয়ে কমপক্ষে ১০/১২ দোকান লুট করেছে দূর্বৃত্তরা। ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নে দোকানপাট লুটের ঘটনা ঘটে।

অভিযোগে জানা যায়, বেগুনবাড়ি ইউনিয়নের বালিয়ার হাট বাজারে নুরুল হকের হোটেল ও পামিরের মুদির দোকানে হামলা চালায় দুর্বৃত্তরা। সোমবার দুপুর ২টার দিকে ৫০-৬০ জন সন্ত্রাসী বালিয়ার হাট বাজারে খোলা থাকা দোকানগুলো বন্ধ করে দোকান মালিকদের বাড়ি চলে যেতে বলে।

এসময় দেশীয় অস্ত্র রামদাসহ সন্ত্রাসী বাহিনী নুরুলহকের হোটেলে হামলা চালিয়ে ফ্রিজ, টিভি, ক্যাশবাক্সসহ মালামাল ভাংচুর করে এবং দোকানের ক্যাশ বাক্সথেকে প্রায় ত্রিশ হাজার টাকা নিয়ে নেয়।

নুরুল হক অভিযোগ করে বলেন, এলাকার চিহ্নিত সন্ত্রাসী বালাপাড়ার রমজানের ছেলে রশিদুল রামদা দিয়ে তার দোকানের সিমেন্টের টিন কেটে ফেলে। তার ছোট ভাই রাব্বি পাম্প মেশিন তুলে নিয়ে যায়। বাকি সন্ত্রাসীরা তার দোকানের ময়দার বস্তা, চিনির বস্তা তুলে নিয়ে যায় এবং একটি ময়দার বস্তা রাস্তায় ঢেলে ফেলে।

নুরুল হকের ছেলে পামির অভিযোগ করে বলেন, তার মুদির দোকানের চাল, ডাল, সাবান সবই সন্ত্রাসীরা লুট করে নিয়ে যায়। কিছু মালামালে আগুন ধরিয়ে দেয় এবং দোকান ভাংচুর করে দোকানের টিন পর্যন্ত কেটে দিয়ে যায়।

স্থানীয় দোকানদার খাদেমুল, সুজন আলী বলেন, ভয়ে আমরা সেখান থেকে পালিয়ে যাই। সন্ত্রাসীরা, লুটপাট চালানো অবস্থায় এলাকায় কেউ ভিড়তে পারিনি। একই ঘটনা দানার হাট বাজারের প্রায় ১০-১২ টি দোকানে ঘটেছে বলে তারা জানায়।

এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর থানার ওসি (অ্যাকশন) গোলাম মূর্তজা জানান, খবর পেয়ে ঠাকুরগাঁও সদর থানার এসআই আজম ঘটনাস্থলে গিয়েছিলেন। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।