১০ মিনিটেই শ্রমিক লীগের কার্যালয় গুঁড়িয়ে দিল ডিএনসিসি

১০ মিনিটেই শ্রমিক লীগের কার্যালয় গুঁড়িয়ে দিল ডিএনসিসি

ফুটপাত দখল করে গড়ে ওঠা জাতীয় শ্রমিক লীগের তেজগাঁও থঅনার ২৬ নম্বর ওয়ার্ডের কার্যালয় গুঁড়িয়ে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমান আদালত। অবৈধ এই স্থাপনা সরাতে সময় লেগেছে মাত্র ১০ মিনিট।

বৃস্পতিবার কারওয়ান বাজারে ডিএনসিসির এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার। এ সময় শ্রমিক লীগের ২৬ নম্বর ওয়ার্ড কার্যালয় গুঁড়িয়ে দেয়ার পাশাপাশি ফুটপাত দখল করে গড়ে ওঠা অন্যান্য স্থাপনাও উচ্ছেদ করা হয়।

জানা গেছে, কারওয়ান বাজারে দীর্ঘদিন ধরে দখলে ছিল ২০ ফুট ফুটপাত ও শ্রমিক লীগের এই কার্যালয়। সংগঠনটির তেজগাঁও থানাধীন ২৬ নম্বর ওয়ার্ডের কার্যালয় ছিল এটি। প্রায় ২০০ বর্গফুট জায়গা দখল করে ছিল কার্যালয়টি। সকাল ১১টা ১১ মিনিটে শুরু হয়ে ১১টা ২১ মিনিটের মধ্যে ভেঙে ফেলা হয় স্থাপনাটি। মাত্র ১০ মিনিটের মধ্যেই পথচারীদের চলাচলের জন্য উন্মুক্ত হয় জায়গাটি।

এর আগে বুধবারও কারওয়ান বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যেমে ওই এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা ফুটপাত ও সড়ক দখল করার দায়ে প্রায় ৮০টি অস্থায়ী দোকানসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করা হয়।

শ্রমিক লীগের কার্যালয় ছাড়াও কারওয়ান বাজারের প্রায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা এই প্রতিবেদন লেখা পর্যন্ত উচ্ছেদ করেছে ডিএনসিসি।

এমজে/