গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ আসামি নিহত

গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’  আসামি নিহত

নোয়াখালীর কোম্পানীগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শাহাদাত হোসেন স্বপন (৩৯) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি,নিহত শাহাদাত খুনসহ ২৩ মামলার আসামি।

গতকাল রবিবার দিবাগত রাতে উপজেলার মুছাপুর ইউনিয়নের ছোটধলী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শাহাদাত হোসেন স্বপন কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, শাহাদাত হোসেন তালিকাভুক্ত আসামি ও আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। রবিবার সন্ধ্যায় তাকে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে শাহাদাতের দেওয়া তথ্যের ভিত্তিতে তার সহযোগীদের ধরতে ছোটধলী নদীর পাড় এলাকায় অভিযানে যায় পুলিশ। এ সময় উপস্থিতি টের পেয়ে তার সহযোগীরা গুলি ছোড়ে।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় ডাকাত সদস্য শাহাদাত গুলিবিদ্ধ হয়। তাকে গুরুতর আহত অবস্থায় নোয়াখালী সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান জানান, বন্দুকযুদ্ধ চলাকালে পুলিশের ওসি (তদন্ত) মোস্তাফিুজুর রহমানসহ ছয়জন আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপ গান, সাত রাউন্ড কার্তুজের গুলিসহ বেশ কিছু দেশীয় ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

নিহত শাহদাত হোসেনের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় ২৩টি মামলা রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এমজে/