গণপূর্তের প্রধান প্রকৌশলী ও স্ত্রীর সম্পদের হিসাব চেয়েছে দুদক

গণপূর্তের প্রধান প্রকৌশলী ও স্ত্রীর সম্পদের হিসাব চেয়েছে দুদক

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আশরাফুল আলম ও তার স্ত্রী সাবিনা আলমের সম্পদের হিসাব চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ব্যাপারে আজ বৃহস্পতিবার সংস্থাটির পরিচালক কাজী শফিকুল আলম স্বাক্ষরিত আলাদা আলাদা নোটিশ আশরাফুল আলম ও সাবিনা আলমের গুলশানের বাসার ঠিকানায় পাঠানো হয়েছে। দুদকের একটি সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, প্রাথমিক অনুসন্ধানে আশরাফুল আলম ও সাবিনা আলমের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ থাকার তথ্য মিলেছে। তাই তাদের নামে নোটিশ ইস্যু করা হয়েছে।

চিঠিতে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, তারা জ্ঞাত আয়বহির্ভূত স্বনামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজেদের, নির্ভরশীল ব্যক্তিদের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়েছে।

আশরাফুল আলমের বিরুদ্ধে ওঠা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছেন দুদকের সহকারী পরিচালক মেফতাহুল জান্নাত।

দুদক সূত্র জানিয়েছে, আশরাফুল আলমের বিরুদ্ধে যে অনুসন্ধান চলছে, সেটা শুদ্ধি অভিযান সংশ্লিষ্ট নয়। গত বছরের আগস্টে তার বিরুদ্ধে এই অনুসন্ধান শুরু হয়। গত ৩১শে ডিসেম্বর গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগ পান আশরাফুল আলম। তার আগে তিনি ওই অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ছিলেন।