বিএনপির সমাবেশ শুরু, স্লোগানে উত্তাল নয়াপল্টন

বিএনপির সমাবেশ শুরু, স্লোগানে উত্তাল নয়াপল্টন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবাসের দুই বছর উপলক্ষে দলের প্রতিবাদ সমাবেশ শুরু হয়েছে। এরই মধ্যে সমাবেশস্থল লোকে লোকারণ্য হয়ে গেছে। নেতা-কর্মীদের স্লোগানে প্রকম্পিত গোটা নয়াপল্টন।

‘বেগম খালেদা জিয়ার মুক্তি চাই, দিতে হবে দিয়ে দাও’, ‘আমার মা জেলে কেন শেখ হাসিনা জবাব চাই’, ‘জেলে নিলে আমায় নে, আমার মাকে মুক্তি দে’ এ ধরনের স্লোগান দিচ্ছে বিএনপির নেতা-কর্মীরা।

আজ শনিবার দুপুর ২টা ১০ মিনিটে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়।

সমাবেশে সভাপতিত্ব করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সমাবেশে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দলের কেন্দ্রীয়, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত আছেন।

এর আগে আজ সকাল থেকে বিএনপির নেতা-কর্মীরা নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এলাকা প্রকম্পিত হতে থাকে। বিএনপির নেতাকর্মীদের অবস্থানের ফলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে গতকাল শুক্রবার বিএনপিকে সমাবেশের অনুমতি দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এরপর থেকে সমাবেশ সফল করার লক্ষ্যে ঢাকার বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বাড়ায় দলটি।

দেশের অন্যতম বৃহৎ এই রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে ঢাকার বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা ব্যানার, ফ্যাস্টুন নিয়ে জড়ো হয়। খালেদা জিয়ার মুক্তির দাবিতে গোটা এলাকা স্লোগানে স্লোগানে প্রকম্পিত করে তোলে।

এদিকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল শুক্রবার ঢাকার বিভিন্ন জায়গায় লিফলেট বিতরণ করেন বিএনপির নেতা-কর্মীরা। সমাবেশ থেকে খালেদা জিয়ার মুক্তির দাবি উঠবে বলে দলীয় সূত্রে জানা গেছে।