চাঁপাইনবাবগঞ্জে শিশু রিমা ধর্ষণ ও হত্যার মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চাঁপাইনবাবগঞ্জে শিশু রিমা ধর্ষণ ও হত্যার মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চাঁপাইনবাবগঞ্জে ৭ বছরের শিশু মোসলেমা খাতুন রিমাকে ধর্ষণ ও হত্যা মামলার আসামি তরিকুল ইসলাম ওরফে সাদ্দাম পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার সময় জেলার শাজাহানপুর ইউনিয়নের হরিষপুর নতুনপাড়া এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন ডিবি পুলিশের তিন সদস্যও। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

নিহত তরিকুল ওরফে সাদ্দাম সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের মানিক হাজির টোলা গ্রামের নোমান আলীর ছেলে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে ভারতে পালিয়ে যাওয়ার সময় সদর উপজেলার আলাতুলী ইউনিয়নের বকচর সীমান্ত থেকে তাকে আটক করে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার এস এম ফজলে খুদা জানান, ‘সন্ধ্যা ছয়টার দিকে ভারত পালিয়ে যাওয়ার সময় বকচর সীমান্ত থেকে তাকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় এ ঘটনায় তার সঙ্গে আরো কয়েকজন জড়িত ছিল। তার স্বীকারোক্তি অনুযায়ী অপর সহযোগীদের ধরতে অভিযান চালায় পুলিশ। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হরিশপুর এলাকায় পৌঁছলে তরিকুলের সহযোগীরা পুলিশের ওপর গুলি চালায়। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে তরিকুল গুলিবিদ্ধ হয়। তার সহযোগীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে রাত সোয়া ৯টার সময় চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তরিকুলকে মৃত ঘোষণা করেন।’

প্রসঙ্গত, গত  মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সদর উপজেলার চরবাডাঙ্গা  ইউনিয়নের মানিক হাজির টোলা গ্রামের রুহুল আমিনের কন্যা প্রথম শ্রেণির ছাত্রী রিমাকে ধর্ষণের পর হত্যা করে ফেলে রাখা হয়। এ ঘটনায় নিহত রিমার পিতা রুহুল আমিন বুধবার (১৯ ফেব্রুয়ারি) তরিকুলসহ অজ্ঞাত আরও  ৫ জনকে আসামি করে নবাবগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পলাতক তরিকুলের বাড়ি থেকে নিহত রিমার জামা-কাপড় উদ্ধার করে পুলিশ।