বরগুনা জেলা লকডাউন, করোনায় আক্রান্ত ৪, মৃত্যু ১

বরগুনা জেলা লকডাউন, করোনায় আক্রান্ত ৪, মৃত্যু ১

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বরগুনা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। বরগুনার জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ শুক্রবার (১৭ এপ্রিল) রাত ১০টার দিকে এই ঘোষণা দেন। সংক্রমিত ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আজ শনিবার (১৮ এপ্রিল) দুপুর ১২টা থেকে বরগুনা জেলা লকডাউনের ঘোষণা কার্যকর হবে।

এই ঘোষণার ফলে বরগুনা জেলায় কেউ প্রবেশ কিংবা জেলা থেকে বের হতে পারবে না। জেলার অভ্যন্তরে যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা থাকবে। গতকাল শুক্রবার এ জেলায় নতুন করে আরো চারজনের করোনা শনাক্ত হয়।

নতুন করে আক্রান্ত চারজনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা নয়জনে দাঁড়াল। সেই সঙ্গে মৃত্যের সংখ্যা বেড়ে দাঁড়াল দুইজনে। আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যুর পর বরগুনা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

শুক্রবার ১৬ এপ্রিল বিকালে জেলার বেতাগী উপজেলার বিবিচিনি গ্রামের খলিলুর রহমান নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

এর আগে ৯ এপ্রিল আমতলী উপজেলায় সাবেক উপজেলা চেয়ারম্যান জিএম দেলওয়ার করোনাভাইরাসে আক্রান্ত মারা যান।

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান বলেন, নতুন যে চারজন আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে সদর উপজেলায় দুইজন, বামনা উপজেলায় একজন এবং বেতাগী উপজেলায় একজন। এছাড়া বরগুনা সদর উপজেলায় যে দুইজন আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে একজন বরগুনা পৌরসভার বাসিন্দা।

তিনি বলেন, করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার একজনের মৃত্যু হয়েছে। তার মৃত্যু হয়েছে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে। এছাড়া নতুন আক্রান্তদের মধ্যে একজন হাসপাতালে দুইজন বাড়িতে রয়েছেন।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে যারা ছিলেন তাদের খুঁজে বের করে কোয়ারেন্টাইন নিশ্চিতে কাজ শুরু করেছে পুলিশ। ওই ব্যক্তিদের বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন করার কাজ শুরু হয়েছে। পাশাপাশি শনিবার দুপুর ১২টা থেকে জেলা স্বাস্থ্য বিভাগের সুপারিশে ও করোনা কমিটির সিদ্ধান্ত অনুসারে বরগুনা জেলাকে লকডাউন ঘোষণার নীতিগত সিদ্ধান্ত হয়েছে।