করোনা রোগীকে বাড়িওয়ালার জ্বালিয়ে দেওয়ার হুমকি, ভয়ে পালালো ওই ব্যক্তি

করোনা রোগীকে বাড়িওয়ালার জ্বালিয়ে দেওয়ার হুমকি, ভয়ে পালালো ওই ব্যক্তি

করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীকে জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন বাড়িওয়ালা। সেই হুমকি পেয়ে লক্ষ্মীপুর থেকে কুমিল্লায় পালিয়ে এসেছেন ওই ব্যক্তি। তিনি কক্সবাজারে একটি ব্যাগ কারখানার শ্রমিক। তার বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ধানুয়া গ্রামে।

গতকাল শনিবার রাত ১২টার দিকে ওই ব্যক্তিকে নাঙ্গলকোটের জোড্ডা পশ্চিম ইউনিয়নে আইসোলেশনে পাঠানো হয়েছে।

জানা যায়, কক্সবাজারের কলাতলী এলাকায় একটি কোম্পানিতে চাকরি করতেন ওই ব্যক্তি। কক্সবাজার জেলা লকডাউন ঘোষণার পর বন্ধ হয়ে যায় তার কারখানা। ১২ এপ্রিল রামগঞ্জ আঙ্গারপাড়া দাসবাড়িতে ভাড়া বাসায় স্ত্রী-সন্তানদের কাছে চলে আসেন তিনি। এর মধ্যে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরদিন স্থানীয় স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়। ১৬ এপ্রিল তার রিপোর্ট পজিটিভ আসলে স্থানীয় উপজেলা প্রশাসন বাড়িটি লকডাউন করে দেয়।

আক্রান্ত ব্যক্তি জানান, ভাড়া বাড়ি ছাড়ার জন্য তাকে চাপ দেন বাড়ির মালিক। অন্যথায় ঘরে তালা দিয়ে আগুন ধরিয়ে দেওয়ার হুমকি দেন। তাই তিনি নিরুপায় হয়ে শনিবার বাড়ি থেকে বের হয়ে একটি চালের ট্রাকে করে কুমিল্লার লাকসামে চলে আসেন। পরে তিনি লাকসাম রেললাইন হয়ে হেঁটে নাঙ্গলকোট রেলওয়ে স্টেশনে পৌঁছান।

কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, ‘বিষয়টি জানার পর ওই ব্যক্তির মোবাইলে আমি ব্যক্তিগতভাবে যোগাযোগ করি। তার দ্বারা যেন সংক্রমণ ছড়িয়ে না পড়ে এ জন্য তাকে দ্রুত উদ্ধারের জন্য তাৎক্ষণিক জেলা প্রশাসককে অবহিত করি এবং নাঙ্গলকোট থানার ওসিকে নির্দেশ দেই।’

নাঙ্গলকোট থানার ওসি বখতিয়ার জানান, পুলিশ সুপারের কাছ থেকে বিষয়টি জানার পর রেলস্টেশনে গিয়ে আক্রান্ত ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামিয়া সাইফুল জানান, করোনা আক্রান্ত ওই রোগীকে চিকিৎসকের তত্ত্বাবধানে গোহারুয়া ২০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতালে আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে।