চট্টগ্রামে আরও ২৭৯ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে আরও ২৭৯ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে আরও ২৭৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই পর্যন্ত চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো মোট ২ হাজার ৮৬৭ জনে।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি শনিবার রাতে এসব তথ্য নিশ্চিত করে জানান, চমেক, বিআইটিআইডি, সিভাসু ও কক্সবাজার মেডিকেলের ল্যাবে চট্টগ্রামের মোট ১২০৯টি নমুনা পরীক্ষার মধ্যে নতুন ২৭৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তবে এতে গত তিনদিনের বিআইটিআইডির ৮১৬টি নমুনা রয়েছে। যা ঢাকার আইইডিসিআর থেকে পরীক্ষা করা হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, জীবাণুমুক্ত করার জন্য ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা তিনদিন বন্ধ আছে। সেখানে জমে থাকা ২৪, ২৫ ও ২৬ মে তিনদিনের ৮১৬টি নমুনা ঢাকার আইইডিসিআরে পরীক্ষা করানো হয়। যাতে চট্টগ্রামের ১১৬ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে।

এদের মধ্যে নগরীর ৬৭ জন উপজেলার ৪৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট শনিবার পাওয়া গেছে। এর বাইরে আরও ৬ জন করোনা পজিটিভ রোগী আছে, তবে তাদের কোনো ঠিকানা পাওয়া যায়নি।

এদিকে, গত শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ২৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে চট্টগ্রাম জেলার ১২০ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়। এর মধ্যে নগরীর ১১১ জন এবং উপজেলার ৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস (সিভাসু) ল্যাবে ১৩৮টি নমুনা পরীক্ষা করে পজিটিভ পাওয়া গেছে ৪২ জনের। এদের মধ্যে ২ জন নগরীর, ৩৮জন উপজেলার। ঠিকানা পাওয়া যায়নি এমন দুইজন পজিটিভ রোগীও রয়েছে।

অপরদিকে, কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে এদিন ৫ জনের নমুনা পরীক্ষা করে একজনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার সিভিল সার্জন কার্যালয় হতে প্রাপ্ত তথ্যানুযায়ী নতুন করে শনাক্ত হওয়া ২৭৯ জনের মধ্যে নগরীর ১৮০ জন এবং উপজেলার ৯১ জন এবং ঠিকানা পাওয়া যায়নি এমন ৮ জন পজিটিভ রোগী রয়েছে।

এমজে/