ঢাকা বার নির্বাচনে সংঘর্ষ, ভোট গণনা স্থগিত

ঢাকা বার নির্বাচনে সংঘর্ষ, ভোট গণনা স্থগিত

ঢাকা, ২ মার্চ (জাস্ট নিউজ) : ঢাকা জেলা আইনজীবী সমিতি নির্বাচনের ভোট গণনার সময় দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে প্রধান নির্বাচন কমিশনার খোন্দকার আবদুল মান্নানসহ বেশ কয়েকজন আহত হয়েছে। এরপর ভোট গণনা বন্ধ হয়ে যায়। পুরান ঢাকার জজকোর্ট এলাকায় রাত আনুমানিক ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নির্বাচন কমিশনের সদস্য মোহাম্মদ মাহবুব জানান, ভোট গণনার সময় অজ্ঞাত ব্যক্তিরা এসে হামলা করলে ভোট গণনা স্থগিত হয়ে যায়। নির্বাচনের এক প্রার্থী হান্নান ভূঁইয়া অভিযোগ করেন, ভোট গণনার সময় অতর্কিতে হামলা ও ককটেল নিক্ষেপ করে ছাত্রলীগ।

প্রত্যক্ষদর্শী বেশ কয়েকজন আইনজীবীর ভাষ্য, ভোট গণনায় আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সাদা প্যানেলের প্রার্থীরা পিছিয়ে পড়ে। এরপরই ওই হামলা হয়। ভোট গণনার সময় ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগও শোনা যাচ্ছে।

গত ২৭ ও ২৮শে ফেব্রুয়ারি, ঢাকা জেলা আইনজীবী সমিতির ২০১৮-১৯ মেয়াদের নির্বাচন শেষে আজ ভোট গণনা শুরু হয় বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে ভোট গণনা শুরু হয়।

এবারের ভোটে ২৭টি পদের বিপরীতে মোট ৫৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। প্রার্থীদের মধ্যে বিএনপি ও জামায়াত সমর্থিত নীল প্যানেলের ২৭ জন এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের ২৭ জন। স্বতন্ত্র প্রার্থী রয়েছেন একজন।

(জাস্ট নিউজ/জেআর/১১২৫ঘ.)