দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৪৫৯

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৪৫৯

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৬১৮ জনের। নতুন করে শনাক্ত হয়েছে দুই হাজার ৪৫৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ চার হাজার ৫২৫ জনে।

রবিবার দুপুর আড়াইটায় করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৪৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ১১ হাজার ৬৪২ জন।

তিনি আরও জানান, সারাদেশে ৮০টি ল্যাব আছে। সরকারি ব্যবস্থাপনায় ৪৮টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩২টি ল্যাব চালু আছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৯৩৫টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৬২৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১০ লাখ ২৮ হাজার ২৯৯টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭ জনের মধ্যে ২৯ জন পুরুষ ও নারী আট জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, রাজশাহী বিভাগে তিন জন, সিলেট বিভাগে দুই জন, বরিশাল ও রংপুরে বিভাগে এক জন করে দুই জন, খুলনা বিভাগে সাত জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩২ জন, বাসায় মারা গেছেন পাঁচ জন।

মৃত্যুদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে এক জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে এক জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চার জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬০৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫১৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪২ হাজার ১৪৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৫৯১ জন।

এমজে/