রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণ, ৫ পুলিশ সদস্য আহত

রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণ, ৫ পুলিশ সদস্য আহত

রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। এঁদের মধ্যে দুইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং একজনকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বুধবার ভোর ৬টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ওয়ালিদ হোসেন বলেন, গতকাল মঙ্গলবার (২৮ জুলাই) রাতে তিন সন্ত্রাসীকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। তাদের কাছে ওজন মাপার একটি ওয়েট মেশিনও জব্দ করা হয়। সেটি ডিউটি অফিসারের কক্ষে টেবিলে রাখা ছিল। সকাল ৭টার একটু আগে ওই ওয়েট মেশিনটি বোমার মতো বিস্ফোরিত হয়। এতে পাঁচজন আহত হন। 

ঢামেক সূত্র জানায়, সকাল সাতটার দিকে পল্লবী থানায় বিস্ফোরণে আহত ৫ জনকে ঢামেক হাসপাতালে আনা হয়। আহতরা হলেন- পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) ইমরান (৪৮), এসআই সজীব (৩০) পিএসআই অঙ্কুশ (২৮), পিএসআই রুমি (২৮)। এছাড়াও রিয়াজ (২৮) নামের একজন আহত হন এ ঘটনায়। যিনি পুলিশ সদস্য নন।

এদের মধ্যে পিএসআই রুমির দুই হাত, বাম পা এবং রিয়াজ নামের ওই ব্যক্তির দুই হাত ও পেট বিস্ফোরণে আঘাতপ্রাপ্ত হয়েছে। তারা বর্তমানে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন।

এছাড়া, পিএসআই অঙ্কুশকে চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। পরিদর্শক ইমরান এবং এসআই সজীবকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

ওয়ালিদ হোসেন আরো বলেন, আহতদের মধ্যে দু্ইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং একজনকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

এমজে/