সাবেক বাংলাদেশি রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজ

সাবেক বাংলাদেশি রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজ

ঢাকা, ৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ভিয়েতনামে নিযুক্ত সাবেক বাংলাদেশি রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজ হয়েছেন। গতকাল সোমবার রাত থেকে তাকে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন তার মেয়ে সামিহা জামান।


পুলিশ জানিয়েছে, সোমবার রাতে মেয়েকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনতে গিয়ে মারুফ জামান আর বাসায় ফেরেননি।

এদিকে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবদুল লতিফ জানান, সোমবার দুপুরে তার (মারুফ জামান) মেয়ে সামিহা জামান বাবার নিখোঁজের বিষয়ে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

পারিবারিক সূত্র জানায়, সোমবার গভীর রাতে মারুফ জামান তার বাসায় ফোন দিয়ে তার রুমে থাকা ল্যাপটপ ও কম্পিউটারের হার্ডডিস্ক অজ্ঞাতনামা এক ব্যক্তির কাছে দিয়ে দেওয়ার নির্দেশ দেন। ওইদিন রাত ২টার দিকে অজ্ঞাত এক ব্যক্তি তার বাসায় গিয়ে ল্যাপটপ ও কম্পিউটারের হার্ডডিস্ক নিয়ে যায়।

এ ঘটনার পর মঙ্গলবার দুপুরে খিলক্ষেত এলাকা থেকে মারুফ জামানের ব্যক্তিগত গাড়িটি পুলিশ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে।

পুলিশ জানায়, মারুফ জামানের সর্বশেষ অবস্থান ছিল সোমবার সন্ধ্যা ৭টা ১৯ মিনিটে কাওলা, দক্ষিণখান এলাকায়। এরপর থেকেই তার আর কোন অবস্থান মেলেনি।

মারুফ জামান ২০০৫ সালে ভিয়েতনামের রাষ্ট্রদূত ছিলেন। তিনি ১৯৭৩ সালে সেনা কর্মকর্তা হিসেবে পররাষ্ট্র ক্যাডারে আত্মীকরণ হন। সেনা কর্মকর্তা (ক্যাপ্টেন) এরপর থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন দূতাবাস ও হাইকমিশনে দায়িত্ব পালন শেষে অবসর জীবন যাপন করেন।

(জাস্ট নিউজ/জেআর/২৩৫০ঘ.)