রিমান্ডে থাকা আসামিকে ‘ক্রসফায়ারের’ ভয় দেখিয়ে লাখ টাকা আদায়

রিমান্ডে থাকা আসামিকে ‘ক্রসফায়ারের’ ভয় দেখিয়ে লাখ টাকা আদায়

ঝিনাইদহের মহেশপুরের দত্তনগর পুলিশ ফাঁড়ির আইসি এসআই শাহিদুর রহমানের বিরুদ্ধে আসামি রিমান্ডে এনে ‘ক্রসফায়ারের’ ভয় দেখিয়ে পরিবারের কাছ থেকে এক লাখ টাকা ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে।

ভুক্তভোগীর পারিবারিক সূত্রে জানা যায়, কুশাডাঙ্গা গ্রামের হোসেন আলী মণ্ডলের ছেলে আবু সিদ্দিক বাদী হয়ে মহেশপুর থানায় একই গ্রামের নুর মোহাম্মদের ছেলে মোস্তফা কামালের বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা দত্তনগর ফাঁড়ির এসআই শাহিদুর রহমান আসামি আটক করে পরদিন আদালতে পাঠান এবং রিমান্ডের জন্য আবেদন করেন। আদালত আসামিদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৬ আগস্ট তারিখে আদালত থেকে মোস্তফা কামালকে পুলিশ হেফাজতে নেওয়া হয় জিজ্ঞাসাবাদের জন্য। অভিযোগ উঠেছে, রিমান্ডে থাকা অবস্থায় পরিবারের কাছে তাকে ‘ক্রসফায়ারের’ ভয় দেখিয়ে এক লাখ টাকা চান এসআই শাহিদুর রহমান।

২৭ আগস্ট রাত ১০টার দিকে দত্তনগর ফাঁড়ির পাশে ইশেলডাঙ্গা মাঠে মোস্তফা কামালের স্ত্রী ফয়জুন্নেছা ও তার ছেলে মেহেদী হাসানের কাছ থেকে প্রতিবেশী জিল্লুর রহমান ও যোগাযোগকারী মহেশপুরের এক আইনজীবীর উপস্থিতিতে ঘুষের এক লাখ টাকা গ্রহণ করেন এসআই।

এসআই শাহিদুরের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি টাকা নেওয়ার কথা অস্বীকার করেন। কোটচাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জানান, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এমজে/