দোয়ারাবাজারে বিদেশে পাঠানোর নামে ১৮ লাখ টাকা আত্মসাৎ

দোয়ারাবাজারে বিদেশে পাঠানোর নামে ১৮ লাখ টাকা আত্মসাৎ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বিদেশে লোক পাঠানোর নামে ১৭ লাখ ৭৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

সম্প্রতি এ ব্যাপারে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের আননপাড়া বাঁশতলা গ্রামের মৃত রিয়াজ উদ্দিন মুন্সির ছেলে সিলেট এয়ার সার্ভিসের মালিক মাওলানা নুরুল আমিন ও লক্ষ্মীপুর ইউনিয়নের ক্বারী আবুল হাশেমের ছেলে মোস্তফা কামালের বিরুদ্ধে সুনামগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে মামলা (নং সিআর-১৩৩/২০) দায়ের করা হয়।

মামলার বাদী একই উপজেলার সুরমা ইউনিয়নের গিরিশনগর গ্রামের মৃত হাছন আলী ছেলে আব্দুস সামাদ।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ভালো বেতনের চাকরিসহ বিভিন্ন সুযোগ-সুবিধার প্রলোভন দেখিয়ে বাদী আব্দুস সামাদের দুই ছেলেকে কানাডা ও সৌদি আরব পাঠানোর নামে বিবাদীরা গত বছরের ৭ জুলাই থেকে চলতি সালের ১৪ জানুয়ারি পর্যন্ত কয়েক দফায় ১৭ লাখ ৭৪ হাজার টাকা হাতিয়ে নেয়।

বাদী আব্দুস সামাদের স্ত্রী মনোয়ারা বেগম বলেন, আমার দুই ছেলেকে বিদেশ পাঠাতে জমি বিক্রি, জমি বন্ধক এবং এনজিও থেকে ঋণ নিয়ে আমরা ১৭ লাখ ৭৪ হাজার টাকা দিয়েছি। কিন্তু বিদেশ পাঠানো দূরের কথা আমাদের ফোন পর্যন্ত রিসিভ করেনি তারা। পরবর্তীতে এ বিষয়ে একাধিকবার সালিশ বসে সুরাহা না হওয়ায় আদালতে মামলা করেছি।

এ ব্যাপারে বিবাদী মাওলানা নুরুল আমিন ও মোস্তফা কামালের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও ফোন রিসিভ না করায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এমজে/