নির্বাচনে কারচুপি, অনিয়মের অভিযোগে ভাসানীর কন্যার অবস্থান ধর্মঘট

নির্বাচনে কারচুপি, অনিয়মের অভিযোগে ভাসানীর কন্যার অবস্থান ধর্মঘট

পৌরসভা নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগে টাঙ্গাইল শহীদ মিনারে রবিবার সন্ধ্যা থেকে প্রতীকী অবস্থান ধর্মঘট শুরু করেছেন মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর মেয়ে মাহমুদা খাতুন ভাসানী। মাহমুদা খাতুনের ছেলে মাহমুদুল হক এবার টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী ছিলেন।

সন্ধ্যা সাতটায় শহীদ মিনারে ছেলে মাহমুদুলকে নিয়ে মাহমুদা খাতুন ওই ধর্মঘট কর্মসূচি শুরু করেছেন।

মাহমুদা খাতুন বলেন, ‘৩০ জানুয়ারি অনুষ্ঠিত টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপি হয়েছে। মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। এভাবে চলতে পারে না। এর প্রতিবাদ জানাতেই শহীদ মিনারে এ কর্মসূচি শুরু করেছি।’

মাহমুদা খাতুন আরও বলেন, কারচুপির আশঙ্কায় তিনি সিইসির সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। সিইসি তাঁকে সাক্ষাৎ দেননি। গতকাল শনিবার টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে মানুষ ভোট দিতে পারেননি। ব্যাপক কারচুপির মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করা হয়েছে।

প্রসঙ্গত, মাহমুদা খাতুনের স্বামী শামসুল হক দুবার টাঙ্গাইল পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার তাঁর ছেলে মাহমুদুল হক বিএনপির মনোনয়ন পেয়ে মেয়র পদে নির্বাচন করেন। তিনি ১৯ হাজার ৬৬০ ভোট পেয়েছেন। আওয়ামী লীগ প্রার্থী এস এম সিরাজুল হক ৫৯ হজার ৯৬৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন।