ঘুমচোখে ট্রাক চালাচ্ছিলেন চালক, অটোরিকশার সাথে সংঘর্ষে নিহত ৪

ঘুমচোখে ট্রাক চালাচ্ছিলেন চালক, অটোরিকশার সাথে সংঘর্ষে নিহত ৪

চট্টগ্রামের রাউজানে বালুবাহী ট্রাকের সাথে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের উপজেলার দমদমা নামক স্থানে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন অটোরিকশাচালক রাঙ্গুনিয়া উপজেলার কর্ণফুলী পেপার মিল এলাকার আবুল কালামের ছেলে কামরুল ইসলাম (২৭), নোয়াখালীর হাতিয়ার লেদু মাঝির ছেলে সিরাজুল ইসলাম (৩৩), চট্টগ্রাম নগরীর চান্দগাঁও মোহরা এলাকার শাহ আলমের ছেলে মুহাম্মদ মোরশেদ (৩৮) ও রাঙ্গুনিয়ার মরিয়মনগর এলাকার লাল মিয়ার ছেলে মুহাম্মদ ইদ্রিস (৫৫)।

পাহাড়তলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রোকন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘রাঙ্গুনিয়ামুখী একটি সিএনজিচালিত অটোরিকশার (চট্টগ্রাম-থ-১২-৮৫২৮) সাথে শহরমুখী বালুবাহী ট্রাকের (চট্টগ্রাম-ড ১১-২২৩৩) মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। এতে চারজন ঘটনাস্থলে নিহত হয়েছেন। রাউজান থানা পুলিশ ও রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজ চালান।’

রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি বলেন, ‘আমরা যখন ঘটনাস্থলে পৌঁছাই, তখন ট্রাকে গান বাজছিল। পরিস্থিতি দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, চালক গান শুনতে শুনতে ঘুমচোখে ট্রাক চালানোর কারণে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে। ট্রাকটি ডানদিকে গিয়ে বেপরোয়া গতিতে ধাক্কা দেয়ার কারণে অটোরিকশাটি প্রায় ২৫ গজ দুরে গিয়ে দুমড়ে-মুচড়ে পড়ে।’

রাউজান থানার এসআই হুমায়ুন কবীর জানান, বুধবার ভোরে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ঘটনার পর থেকে ট্রাকচালক ও তার সহকারী পলাতক রয়েছে।

তবে ধারণা করা হচ্ছে, ট্রাকচালক ঘুমচোখে গাড়ি চালাচ্ছিলেন বলে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

এমজে/