কিশোরীকে ধর্ষণ

শ্রমিক লীগ নেতা তুফান সরকারের জামিন নাকচ

শ্রমিক লীগ নেতা তুফান সরকারের জামিন নাকচ

কিশোরীকে ধর্ষণ এবং ওই কিশোরীর মাকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করার ঘটনায় গ্রেপ্তার বহিষ্কৃত বগুড়ার শ্রমিক লীগ নেতা তুফান সরকারকে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় জামিন দেননি সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ হাইকোর্টের রায় স্থগিত চেয়ে করা তুফান সরকারের আবেদন খারিজ করে এ আদেশ দেন। আদালতে তুফান সরকারের পক্ষে শুনানি করেন আইনজীবী শরীফ উদ্দিন চাকলাদার। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

তুফান সরকারের বিরুদ্ধে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানায় মামলা করে দুদক। মামলায় বলা হয়, জ্ঞাত আয়বহির্ভূতভাবে এক কোটি ৫৯ লাখ ৫৮ হাজার ৮৮৫ টাকা অর্জন করেছেন তুফান সরকার, যা তার আয়কর রিটার্নে দেখিয়েছেন। বাস্তবে আসামি তুফান সরকারের আয়ের কোনো বৈধ উৎস না থাকায় মামলা করে দুদক।

এই মামলায় গত ১ মার্চ তুফান সরকার ছয় মাস কোনো আদালতে জামিন আবেদন করতে পারবেন না বলে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে এই মামলায় তার জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছিলেন আদালত। একই মামলায় জামিন প্রশ্নে রুল জারি থাকা অবস্থায় ফের জামিন আবেদন করায় এসব আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।
পরে এসব আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছিলেন তুফান সরকার।