চান্দিনায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে নিহত ২

চান্দিনায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে নিহত ২

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা থেকে যাত্রী নিয়ে চট্টগ্রামে যাওয়ার পথে কুমিল্লার চান্দিনায় সড়ক দুর্ঘটনার কবলে পড়ে সিডিএম ট্রাভেলস নামে একটি বাস। ওই দুর্ঘটনায় বাসের চালক ও হেলপার নিহত হয়েছেন। আহত হন অন্তত পাঁচজন।

সোমবার সকাল পৌনে ৬টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার নজিরপুর গ্রামের বাসচালক আব্দুল মতিন (৫৫), আবুল বসরের ছেলে হেলপার রিফাত (২০)।

জানা যায়, করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টসহ সংক্রমণ থেকে রাজধানী ঢাকাকে মুক্ত রাখতে ২২ জুন থেকে দূরপাল্লার গণপরিবহনে নিষেধাজ্ঞা দেয় সরকার। তারপরও রাতেই ছুটে চলে এসব দূরপাল্লার গণপরিবহনগুলো। সোমবার ভোরে ঢাকা থেকে ২৩ জন যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা হয় সিডিএম ট্রাভেলস। সোমবার থেকে সকল গণপরিবহন বন্ধের ঘোষণায় অতিরিক্ত গতিতে গন্তব্যে পৌঁছতে চান্দিনার স্টেশন এলাকার কাছাকাছি এসে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে মহাসড়কের পাশে উল্টে যায় বাসটি। এতে ঘটনাস্থলেই বাসের চালক ও হেলপার নিহত হন। আহত হন বাসের সুপার ভাইজারসহ আরো ৪ যাত্রী।

খবর পেয়ে স্টেশন মাস্টার অনয় কুমার ঘোষের নেতৃত্বে চান্দিনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে হতাহতের উদ্ধার করেন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার ঘটনাস্থল পরিদর্শন করে হাসপাতালে গিয়ে আহতদের খোঁজ খবর নেন।

হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) সালেহ্ আহম্মেদ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনাকবলিত বাস উদ্ধার করা হয়েছে। আহত চার যাত্রী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। বাসের সুপারভাইজারকে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এমজে/