দুর্নীতির কারণে ব্যাংকের অবস্থা করুণ: বিজিএমইএ সভাপতি

দুর্নীতির কারণে ব্যাংকের অবস্থা করুণ: বিজিএমইএ সভাপতি

ঢাকা, ২ এপ্রিল (জাস্ট নিউজ) : দুর্নীতির কারণে ব্যাংকিং সেক্টর বর্তমানে ভালো নেই মন্তব্য করে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেছেন, ‘আমরা জানি অনেক ব্যাংকের অবস্থা খুবই খারাপ। একটি ব্যাংক দুর্নীতি করে টাকা নিল। আবার তাকে ৬০০ কোটি দিলেন। তার মানে কী? আপনি দুর্নীতি করার জন্য আর ১০টি ব্যাংককে উৎসাহিত করছেন? এটাতো কোনো অবস্থায়ও উচিত না।’

সোমবার রাজধানীর কারওয়ান বাজারের বিজিএমইএ ভবনের নূরুল কাদের মিলনায়তনে ‘বিজিএমইএ-বিইউএফটি জার্নালিজম ফেলোশিপ-২০১৭’ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

সিদ্দিকুর রহমান প্রশ্ন রেখে বলেন, ব্যাংকে যারা দুর্নীতি করছে তাদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকে কী পদক্ষেপ নিয়েছে। উদাহরণ দিয়ে তিনি বলেন, আমি যদি চুরি করি আজকে আমাকে আবার ১০০ কোটি টাকা দেবেন এই চুরিকে জায়েজ করার জন্য।

প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে সিদ্দিকুর রহমান বলেন, ব্যাংকিং সেক্টরকে আরো আইনের আওতায় আনার জন্য অনুরোধ করছি। এভাবে একজন আরেকজনের ওপর, আরেকজন আরেকজনের ওপর দোষ চালিয়ে দেবেন না। আমি আশা করি পরবর্তী মিটিংয়ে এটা আপনি উঠাবেন। ব্যাংক নিয়ে কথা বলুন। ব্যাংকের অবস্থা ভালো না। আমরা নিজেরাও বুঝি, আমরা ব্যবসা করি।

বিজিএমইএর সভাপতি বলেন, একটি ব্যাংককে ৬০০ কোটি টাকা দিলেন। তারা দুর্নীতি করে টাকা নিল। আবার ৬০০ কোটি দিলেন। এটা না করে উচিত ওই ব্যাংককে অন্য ব্যাংকের সঙ্গে মার্জ (একীভূত) করে দেয়া। ব্যাংকের যারা পরিচালক (দুর্নীতিবাজ) আছেন তাদের বাদ দিয়ে দেন। এভাবে অন্যায়কে প্রশ্রয় না দিয়ে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন।’

(জাস্ট নিউজ/একে/২২২৫ঘ.)