করোনায় আরও ২৪৫ মৃত্যু

করোনায় আরও ২৪৫ মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২২ হাজার ৮৯৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১১ হাজার ৪৬৩ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৩ লাখ ৬৫ হাজার ১৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১৪ হাজার ৪১২ জন। এ নিয়ে দেশে মোট ১২ লাখ ১৯ হাজার ৮৫৯ জন করোনা থেকে সুস্থ হলো।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৭০৭টি ল্যাবে ৪৬ হাজার ৯৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ৪৭ হাজার ২০৭টি। করোনা শনাক্তের হার ২৪ দশমিক ২৮ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৭২ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২৪৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১২৮ জন ও নারী ১১৭ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৫ হাজার ২৩০ জন ও নারী সাত হাজার ৬৬৭ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৫ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৭ জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে তিনজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৮৩ জন, চট্টগ্রাম বিভাগে ৭১ জন, রাজশাহী বিভাগে ১০ জন, খুলনা বিভাগে ২৫ জন, বরিশাল বিভাগে ছয়জন, সিলেট বিভাগে ১৮ জন, রংপুর বিভাগে ১৯ জন ও ময়মনসিংহ বিভাগে ১৩ জন।

এ ছাড়া সরকারি হাসপাতালে ১৮৫ জন, বেসরকারি হাসপাতালে ৪৯ জন ও বাসায় মারা গেছেন ১১ জন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।