মিতু হত্যা মামলা: বাবুল আক্তারের জামিন নামঞ্জুর

মিতু হত্যা মামলা: বাবুল আক্তারের জামিন নামঞ্জুর

চট্টগ্রামের আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দীনের ভার্চুয়াল আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করেন।

একই দিন বিকেলে চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালত মামলার অপর দুই আসামি ওয়াসিম ও আনোয়ারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, দুই আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পিবিআই সাত দিন করে রিমান্ড মঞ্জুরের আবেদন করেছিলেন।

বাবুল আক্তারের আইনজীবী মুহাম্মদ আজমুল হুদা বলেন, ‘বাবুল আক্তারের জামিন আবেদন ভার্চুয়াল আদালতে শুনানি হয়েছে। আদালত শুনানি শেষে তার জামিন নামঞ্জুর করেছেন। উচ্চ আদালতে যাব আমরা।’

২০১৬ সালের ৫ জুন সকালে নগরের পাঁচলাইশ থানার জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় মিতুকে।

হত্যাকাণ্ডের পর নগরের পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয়ের কয়েকজনকে আসামি করে একটি মামলা করা হয়, যার বাদী ছিলেন বাবুল আক্তার নিজেই। গত ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেন বাবুল আক্তারকে প্রধান আসামি করে ৮ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলা তদন্ত করার জন্য পিবিআই চট্টগ্রাম মেট্রোর কাছে হস্তান্তর করে পাঁচলাইশ থানা পুলিশ।