চাঁদপুরে হাসপাতালে ভর্তির সময় কিশোরীকে যৌন হয়রানির অভিযোগ!

চাঁদপুরে হাসপাতালে ভর্তির সময় কিশোরীকে যৌন হয়রানির অভিযোগ!

চাঁদপুরের মতলব উপজেলায় চিকিৎসা নিতে আসা ১৪ বছর বয়সী এক স্কুলছাত্রী রোগীকে যৌন হয়রানির শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ২৭ আগস্ট সন্ধ্যায় এ ঘটনায় ঘটে বলে জানা যায়।

ওই হাসপাতালে কর্মরত ক্লিনার আকাশ নামে এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ করেছে ওই কিশোরী। পরে ওই ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয় এবং এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে ওঠে।

হয়রানির শিকার উপজেলার বদরপুর মোল্লাকান্দি গ্রামের ওই রোগী গত ২৭ আগস্ট অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। ওইদিন সন্ধ্যায় তাকে ট্রলিতে করে নিয়ে যাওয়ার সময় তার শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ।

রবিবার সকালে ওই স্কুলছাত্রী শ্লীলতাহানির বিচার চেয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দেয়। পরে আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মোনাস তাকে বাড়িতে চলে যাওয়ার পরামর্শ দিলে তিনি ছাড়পত্র নিয়ে চলে যান।

এদিকে ঘটনার পর থেকে ক্লিনার আকাশকে হাসপাতালে পাওয়া যাচ্ছে না । তার ব্যবহরিত মুঠোফোনও বন্ধ পাওয়া গেছে।

ওই ভুক্তভোগী স্কুলছাত্রীর বড় বোন রত্না বেগম বলেন, ‘গত শুক্রবার সন্ধ্যায় আমার বোন হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ডাক্তার তাকে ভর্তি করান। পরে আমার বোনকে ট্রলিতে করে দোতলায় ওয়ার্ডে নেওয়ার সময় সিড়িতে রেখে শ্রীলতাহানি করে। আমি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিয়েছি। এর সুষ্ঠু বিচার চাই।’

এ ব্যাপারে হাসপাতালের মেডিকেল কর্মকর্তা ডা. ইসমাইল হোসেনের সাথে কথা বলতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি। আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মোনাস বলেন সাংবাদিকদের সাথে কথা বলার অনুমতি কর্তৃপক্ষ আমাদেরকে দেননি। আপনারা স্বাস্থ্য কর্মকর্তার সাথে কথা বলুন।

এদিকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেন এর সাথে কথা বলার জন্য তার অফিসে গেলে ওই সময় তাকে পাওয়া যায়নি। মুঠোফোনেও বহুবার কল দিলেও তিনি তা রিসিভ করেননি।

এ ব্যাপারে চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ বলেন, ‘আমি ঘটনাটি শুনেছি। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’