চমেক ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ: আহত আকিবের অবস্থা আশঙ্কাজনক

চমেক ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ: আহত আকিবের অবস্থা আশঙ্কাজনক

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্রলীগের বিবদমান দুই গ্রুপের সংঘর্ষে আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। আকিব হোসেন (২১) নামে এই শিক্ষার্থী এখন হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন। আহত আকিব হোসেনের বাড়ি কুমিল্লায়। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্র।

জানা যায়, শনিবার (৩০ অক্টোবর) দুপুরে আকিবের মস্তিষ্কে অপারেশন করা হয়। তবে অপারেশনের পরও আশঙ্কামুক্ত না হওয়ায় তাকে আইসিইউ ওয়ার্ডে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে।

এই বিষয়ে আকিবের চিকিৎসার বিষয় তদারকি করা ডা. আ ম ম মিনহাজুর রহমান বলেন, আকিবের ব্রেনে অপারেশন করতে হয়েছে। ওর ব্রেনে রক্ত জমে গিয়েছিল বিভিন্ন জায়গায়। ওই রক্তগুলো সরানো হয়েছে। সরানোর পরেও সে আউট অব ডেঞ্জার না।

এজন্য তাকে আপাতত ভেন্টিলেটরে রাখা হয়েছে। সকালে মেডিকেল বোর্ড গঠন করা হবে। এরপর বোর্ড তার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে গত ২০২০ সাল থেকে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। এনিয়ে চলতি বছরে দু’দফা ক্যাম্পাসে সকল ধরনের রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করে প্রশাসন। তবে প্রশাসনের সিদ্ধান্তকে তোয়াক্কা না করে নিজেদের মতো করে কর্মকাণ্ড চালাতে থাকে তারা। সর্বশেষ গতকাল শনিবার দুইপক্ষ আবারো সংঘাতে জড়ায়। এতে মোট ৩ জন আহত হয়। আর বিবদমান দুই গ্রুপের একপক্ষ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল ও আরেক পক্ষ সাবেক সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিনের অনুসারী বলে পরিচিত।