৫ লাখ টাকা ঘুষসহ নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী আটক

৫ লাখ টাকা ঘুষসহ নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী আটক

ঢাকা, ১২ এপ্রিল (জাস্ট নিউজ) : হাতে-নাতে পাঁচ লাখ টাকা ঘুষসহ নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হককে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় তার কাছ থেকে ঘুষের পাঁচ লাখ টাকা পাওয়া যায়। বিষয়টি নিশ্চিত করেন দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব ভট্টাচার্য।

বৃহস্পতিবার বিকাল পৌনে ৬টার দিকে তাকে রাজধানীর সেগুন রেস্তোরাঁ থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, ঘুষ গ্রহণের অভিযোগে নাজমুল হককে গ্রেপ্তার করা হয়েছে। দুদকের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে সাত সদস্যের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

জানা গেছে, সৈয়দ শিপিং লাইন নামের একটি শিপিং প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভিযোগ পেয়ে সব আইনগত প্রক্রিয়া শেষে ফাঁদ পাতে দুদক।

পাঁচ লাখ টাকা নিয়ে ওই প্রতিষ্ঠানের এক কর্মীকে সেগুন রেস্তোরাঁয় আসার কথা বলেন নাজমুল হক। সেখানে আগে থেকেই ওঁৎ পেতে ছিল দুদকের দলটি। ঘুষ নেয়ার পররপরই দুদকের দলটি হাতেনাতে গ্রেপ্তার করে নাজমুল হককে।

সৈয়দ শিপিং লাইনের জাহাজের রিসিভ নকশা অনুমোদন ও নতুন জাহাজের নামকরনের অনুমোদনের জন্য ১৫ লাখ টাকা ঘুষ চান নাজমুল। এর মধ্য থেকে পাঁচ লাখ টাকা আগেই নিয়েছিলেন। দ্বিতীয় কিস্তির পাঁচ লাখ টাকা নিতে গিয়ে দুদকের ফাঁদে পড়লেন তিনি।

দুদক সূত্র জানায়, এ প্রকৌশলীর বিরদ্ধে দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। দুদক তার বিরুদ্ধে ওই অভিযোগ অনুসন্ধান করছে।

(জাস্ট নিউজ/একে/১৯৫৫ঘ.)