শাবি উপাচার্যের বিষয়ে আচার্যকে জানানো হবে: দীপু মনি

শাবি উপাচার্যের বিষয়ে আচার্যকে জানানো হবে: দীপু মনি

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বিষয়ে দেশের সব বিশ্ববিদ্যালয়ের আচার্য (রাষ্ট্রপতি) মো. আবদুল হামিদকে জানানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে সিলেট সার্কিট হাউজে শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের ১০ প্রতিনিধির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান শিক্ষামন্ত্রী।

ডা. দীপু মনি বলেন, ‘শিক্ষার্থীদের সব দাবি শুনেছি। এরই মধ্যে তাদের বেশকিছু দাবি মানাও হয়েছে। বাকিগুলোর বিষয়ে বিবেচনা করা হবে। এ ছাড়া শাবিপ্রবিতে খুব তাড়াতাড়ি স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে সবাই মিলে কাজ করা হচ্ছে।’

শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘উপাচার্য নিয়োগ বা অপসারণের ক্ষমতা একমাত্র আচার্যের। এ বিষয়ে আচার্যকে জানানো হবে। তারপর তিনি সিদ্ধান্ত গ্রহণ করবেন।’

সাংবাদিকদের সঙ্গে কথা শেষে শিক্ষামন্ত্রী সন্ধ্যা সোয়া ৭টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দিকে রওনা দেন।

এর আগে সকালে সিলেট সার্কিট হাউস মিলনায়তনে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেন শিক্ষামন্ত্রী। শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে বিমানে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন তিনি। তার সঙ্গে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ রয়েছেন।