করোনায় ২৭ মৃত্যু

করোনায় ২৭ মৃত্যু

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৭ জন মারা গেছেন আর শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৬৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু ২৮ হাজার ৭৭১ জন এবং শনাক্ত ১৮ লাখ ৯৯ হাজার ৮০৩ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৬ শতাংশ।

এদিন সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৫৩ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৬ লাখ ৫৫ হাজার ৯৮১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৩ হাজার ৮৯৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৬৭টি। এখন পর্যন্ত এক কোটি ২৯ লাখ ৩২ হাজার ৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৫ দশমিক ৪৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৬৯ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮৭ দশমিক ১৭ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫১ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৫ জন পুরুষ এবং ১২ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রামে ৫ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ৪ জন, বরিশালে ১ জন, সিলেটে ২ জন মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ২৩ জন এবং বেসরকারি হাসপাতালে ৪ জন মৃত্যুবরণ করেছেন।