যমুনা সেতু পশ্চিমপাড়ে অসম্পূর্ণ সড়ক প্রশস্তের কাজ, ঈদযাত্রায় ভোগান্তির শঙ্কা

যমুনা সেতু পশ্চিমপাড়ে অসম্পূর্ণ সড়ক প্রশস্তের কাজ, ঈদযাত্রায় ভোগান্তির শঙ্কা

এখনো শেষ হয়নি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ সড়ক প্রশস্তকরণ কাজ। শঙ্কা তাই ঈদ যাত্রায় গলার কাঁটা হওয়ার। যদিও ঈদের আগেই সড়ক পুরোপুরি খুলে দেয়ার আশ্বাস কর্তৃপক্ষের।

উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে যাতায়াতে ভোগান্তির আরেক নাম; বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক। সেতুর পশ্চিম পাড় থেকে চান্দাইকোনা পর্যন্ত ৩৫ কিলোমিটার জুড়ে চলছে সড়ক প্রশস্তের কাজ। এতে বিভিন্ন জায়গায় সরু হয়ে গেছে চলাচলের পথ। দুই লেনের যানবাহন চলছে এক লেনে। সংস্কার কাজ শেষ না হলে, ঈদযাত্রায় চরম ভোগান্তির শঙ্কা চালক ও যাত্রীদের।

যদিও ঈদের আগেই চলাচলের উপযোগী করার আশ্বাস দিলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান ও প্রকল্প কর্মকর্তার। একই সাথে খুলে দেয়া হবে নলকা সেতু। কেননা প্রতিদিন এই মহাসড়কে চলাচল করে ২২ জেলার অন্তত ১০ থেকে ১২ হাজার যানবাহন।

সিরাজগঞ্জের সাসেক-২ এর প্রকল্প ব্যবস্থাপক মাহবুবুর রহমান জানান, 'প্রতিটি স্পটেই আমরা মেরামত ও সড়ক সম্প্রসারণের কাজ সম্পাদন করেছি।'

মীর আখতার হোসাইন লিমিটেডের প্রকল্প ব্যবস্থাপক মো. এখলাছ উদ্দিন বলেন, 'আমরা আশা করছি, ঈদের আগেই বাকি কাজগুলো সম্পন্ন করে যানবাহনের জন্য উন্মুক্ত করে দিতে পারবো। যাতে ঈদে ঘরমুখো মানুষের কোনো ভোগান্তি না হয়।'

এমজে/