রিজভীর বিরুদ্ধে মামলা, আলামতের মধ্যে আছে ৫৫টি ইটের টুকরাও

রিজভীর বিরুদ্ধে মামলা, আলামতের মধ্যে আছে ৫৫টি ইটের টুকরাও

রাজধানীর নয়াপল্টন এলাকায় গতকাল বুধবার রাতে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মশালমিছিল করার ঘটনায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার পুলিশ বাদী হয়ে পল্টন থানায় এ মামলা করেছে। মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী রওনকুল ইসলামসহ ১৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় এজাহারে বলা হয়েছে, আসামিরা বেআইনি মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোঁটা নিয়ে সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দিয়েছে। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করা হয়েছে। এতে এক পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য জখম হয়েছেন। পুলিশ সেখান থেকে ৪৪টি মশালের কাঠের লাঠি, ১৫টি বাঁশের লাঠি ও ৫৫টি ইটের টুকরা উদ্ধার করে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া বলেন, ‘বেআইনি জমায়েত, ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণের ঘটনায় মামলা হয়েছে। আমরা আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করছি।’

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে গতকাল রাতে নয়াপল্টন এলাকায় মশালমিছিল বের হয়। পুলিশের দাবি, ওই মিছিল থেকে গাড়ি ভাঙচুর করা হলে ছাত্রদলের ১০ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনার পর রাতে রুহুল কবির রিজভী বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে মশালমিছিল বের করা হয়।

তবে এ বিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ আহমেদ বলেন, গতকাল ছাত্রদলের কোনো কর্মসূচি ছিল না। প্রতিদিনের মতো ছাত্রদলের নেতা-কর্মীরা নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে মতবিনিময় করতে এসেছিলেন। মতবিনিময় শেষে কার্যালয় থেকে বের হওয়ার পর ছাত্রদলের ১৬ নেতা-কর্মীকে পুলিশ আটক করে। রাতে ছাত্রদল কোনো মশালমিছিল বের করেনি।