পাঁচ বছরেও শেষ হয়নি ৯৬০ কোটি টাকার সড়ক নির্মাণের কাজ, দুর্ভোগ চরমে

পাঁচ বছরেও শেষ হয়নি ৯৬০ কোটি টাকার সড়ক নির্মাণের কাজ, দুর্ভোগ চরমে

৯৬০ কোটি টাকা ব্যয়ে নোয়াখালীর চৌমুহনী চৌরাস্তা-সোনাপুর সড়ক চার লেনে উন্নীত করার কাজ শুরু হয় ২০১৭ সালে। মেয়াদ শেষ হয়ে গেলেও কাজ চলছে ধীরগতিতে। সড়কে পানি জমে যেন পরিণত হয়েছে পুকুরে। সড়কের পাশে তৈরি হয়েছে বড় গর্তের। নোয়াখালী শহরে যাওয়ার বিকল্প রাস্তা না থাকায় এই পথ দিয়েই চলছে অতিরিক্ত ভারি যানবাহন। ফলে চরম ভোগান্তিতে চালক, যাত্রী ও পথচারীরা।

যাত্রীরা বলেন, এ রাস্তার অবস্থা আগের থেকে আরও খারাপের দিকে যাচ্ছে। আমাদের চলাচলে খুবই কষ্ট হয়। বৃষ্টি হলে রাস্তায় প্রচুর কাদা জমে, আর বৃষ্টি ছাড়া থাকে ধুলাবালু। রাস্তার কাজ হবার জন্য বাজেট পাশ হয়েছিল। কাজ শুরুও হয়েছিল। কিন্তু এখন আর আমরা এর সঠিক বাস্তবায়ন দেখছিনা।

৩৮ কিলোমিটার জুড়ে এমন দুর্ভোগ থেকে রেহাই পেতে রাস্তায় নেমেছিল এলাকাবাসী, তাতেও মেলেনি ফল। এদিকে সড়ক ও জনপথ বিভাগ বলছে, ভূমি অধিগ্রহণে দেরির কারণে নির্মাণ কাজে গতি কমে গেছে। তবে দ্রুতই শেষ করার আশ্বাস তাদের।

এ বিষয়ে নোয়াখালী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্যাহ বলেন, কাজের অনেক জটিলতা রয়েছে। সব কিছুর মধ্যেই আমরা চার লেনের রাস্তার বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। এ বছরের মধ্যেই আমরা অধিকাংশ কাজ শেষ করতে পারবো।