তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে মায়ের ডাক

গুমের শিকার ব্যক্তিদের পরিবারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে সরকারি দলের লোকজন

গুমের শিকার ব্যক্তিদের পরিবারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে সরকারি দলের লোকজন

গুমের শিকার ব্যক্তিদের পরিবারগুলোর নারী ও শিশুদের ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছে ‘মায়ের ডাক’ নামের একটি সংগঠন। গুমের শিকার ব্যক্তিদের স্বজনদের এই সংগঠনের অভিযোগ, ক্ষমতাসীন দলের কিছু ব্যক্তি এই অপপ্রচার চালাচ্ছেন।

সংঘবদ্ধ এই ঘৃণ্য সাইবার চক্রের সদস্যদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে সংগঠনটি। পাশাপাশি এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে মায়ের ডাক।

শনিবার সংগঠনটির সমন্বয়ক আফরোজা ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত রমজান মাসে পিপলস অ্যাকটিভিস্ট কোয়ালিশন (প্যাক) নামের একটি সংগঠন গুমের শিকার ব্যক্তিদের কয়েকটি পরিবারের নারী ও শিশু সদস্যদের নিয়ে ইফতার করে। পরে ছবিও তোলা হয়। ওই সব ছবি প্যাকের সদস্য রাতুল মোহাম্মদের ছবি হিসেবে গত ৩০ মে প্রকাশিত হয়। সম্প্রতি ক্ষমতাসীন দলের লোকজন ওই ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন। আরিফ রব্বানি, মিলু এইচ রহমান, মামুনুর রশীদ, ক্র্যাব সোলজার নামের ফেসবুক পেজে এই অপপ্রচার চালানো হচ্ছে।

বাংলাদেশের পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থায় নারীরা বিভিন্ন ধরনের বৈষম্যের শিকার হন বলে মন্তব্য করে মায়ের ডাক বলেছে, মূলত পুরুষ সদস্যরা গুম হওয়ায় তাদের পরিবারগুলোর নারী সদস্যরা আন্দোলন করছেন। এ অবস্থায় সরকারদলীয় ব্যক্তিরা নারীদের আন্দোলন থামাতে না পেরে চরিত্র হননের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।