সুষ্ঠু নির্বাচন চাই, সকল দলের সঙ্গে যোগাযোগ রাখছে দূতাবাস : জার্মান রাষ্ট্রদূত

সুষ্ঠু নির্বাচন চাই, সকল দলের সঙ্গে যোগাযোগ রাখছে দূতাবাস : জার্মান রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার জানিয়েছেন, তার দেশের কাছে গণতন্ত্রের মানে হলো ভোটারদের অধিকার নিশ্চিত করার জন্য শান্তিপূর্ণ প্রতিযোগিতা। সেই সাথে জার্মানি বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন চায় বলেও নিশ্চিত করেছেন তিনি।

ঢাকাভিত্তিক সাংবাদিক ও কলামিস্ট তারিক চয়নের এক প্রশ্নের জবাবে জার্মানির রাষ্ট্রদূত এসব কথা বলেছেন। ঢাকার জার্মান দূতাবাসের 'কোয়েশ্চান উইথ এম্বাসেডর' শীর্ষক সামাজিক যোগাযোগমাধ্যমের প্রচারণায় রাষ্ট্রদূতকে তারিক চয়নের করা প্রশ্নটি সেরা নির্বাচিত হলে দূতাবাসের অফিসিয়াল ফেসবুক ও টুইটারে রাষ্ট্রদূত তার প্রশ্নের জবাব দেন।

তারিক চয়ন যে প্রশ্ন করেছিলেন- (আসন্ন নির্বাচন সামনে রেখে) বাংলাদেশের প্রধান প্রধান রাজনৈতিক দলসমূহের মধ্যে কোন ধরনের সংলাপে মধ্যস্থতা করার পরিকল্পনা কি আপনাদের রয়েছে?

রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টারের উত্তর- ঢাকাস্থ জার্মানির দূতাবাস বাংলাদেশের প্রধান বড় দলসমূহের সাথে ভালোই যোগাযোগ রাখছে। তাদের সাথে আমরা ঘনিষ্ঠভাবে আলাপ-আলোচনা চালাচ্ছি। এটা অবাক হওয়ার কিছু নয় যে, জার্মানি অবাধ, সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচন চায়। কারণ, আমাদের নিকট গণতন্ত্রের অর্থ- ভোটারদের অধিকার নিশ্চিত করার জন্য শান্তিপূর্ণ এক প্রতিযোগিতা। আমি স্পষ্ট করে বলছি, সকল রাজনৈতিক নেতাকর্মী, (সংশ্লিষ্ট) সবাইকে, নিজেদের জায়গা থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচারণা চালানোর দায়িত্ব পালন করতে হবে।"